নতুন বছরে একেবারে রমরমা মোবাইলের বাজার। একগুচ্ছ ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন। এবার বাজারে আসতে চলেছে নতুন সংযোজন। রিয়েলমি এক্সফিফটি ফাইব-জি স্মার্টফোনের পর শীঘ্রই হাজির হতে চলেছে রিয়েলমি ফাইবআই। সম্প্রতি ভিয়েতনামে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। তাতেই জানা গিয়েছে এই ফোনের বিস্তারিত তথ্য। জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের বিস্তারিত তথ্য।

আরও পড়ুন- হোম লোনের ক্ষেত্রে নয়া চমক এসবিআই-এর, জেনে নিন নতুন নিয়মগুলি

এই স্মার্টফোনে থাকছে ৩ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল এবং ৪ জিবি ব়্যাম ও ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৫২ ইঞ্চি ফুল ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি ফাইবআই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯.০ পাই। সেই সঙ্গে রয়েছে কোয়াল্কম এসডিএম৬৬৫ স্ন্যাপড্রাগন ৬৬৫-এর সুবিধা। এই ফোনে সেই সঙ্গে রয়েছে ২৫৬ ডিবি কার্ড স্লটের সুবিধা।

আরও পড়ুন- সাবধান, হোয়াটসঅ্যাপের এই ম্যাসেজে ক্লিক করলেই বিপদ

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর । প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স-সহ এলইডি ফ্ল্যাস, ৪) ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে রিয়েলমি ফাইবআই স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৫০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের ডান দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা। রিয়েলমি ফাইবআই স্মার্টফোন-এর মূল্য এখনও ধার্য করা হয়নি। তবে ভারতে কবে থেকে এই ফোনের বিক্রি শুরু হবে এবং এই ফোনের মূল্যও কত থাকবে, সেই বিষয়ে এখনও সংস্থার তরফ থেকে কিছু জানা জায়নি।