আজ বিশ্ব সরমেয় দিবস। তাই এই দিনেই আনতে পারেন আপনার ঘরের নতুন অতিথিটিকে। পরিবারের এই সদস্য যদি আপনার সঙ্গে থাকে তবে অনেক সমস্যার সমাধান হয়ে যায় এক নিমিশে। বাড়িতে পোষ্য নিয়ে আসার যদি কোনও পরিকল্পনা থেকে থাকে তবে তা সারমেয়ই হোক আজকের জন্য। কেন আপনার পছন্দের তালিকায় রাখবেন সারমেয় জেনে নিন। 

আরও পড়ুনঃ আজ বিশ্ব সারমেয় দিবস! জেনে নিন, কোন কোন বলি-টলি তারকা মজেছেন এই পোষ্যে

আরও পড়ুনঃ ইউরিক অ্যাসিডের সমস্যায় ভুগছেন! মুক্তি পেতে ডায়েট লিস্টে রাখুন এই ৫ ধরণের খাবার
১) সারমেয় সঙ্গে থাকলে আপনার হার্টের অসুখ অনেক খানি ভালো হয়ে যাবে। এক সমীক্ষার মাধ্যমে দেখা গিয়েছে হার্টের রোগীদের বাড়িতে একটি সারমেয় থাকলে তাঁরা তারাতারি সুস্থ হয়ে ওঠেন।
২) যদি আপনার আলাদা করে শরীরচর্চা করার দিকে নজর দিতে ইচ্ছে না করে তবে সারমেয়টি সেই খামতি পুরণ করবে। প্রতিদিন তাকে নিয়ে মাঠে বেড়নো মাত্রই তার সঙ্গে পাল্লা দিয়ে ছুটুন। হয়ে যাহে শরীর চর্চা।
৩) একাকিত্ব কাটিয়ে তুলতে অনেকটা বেশি সাহায্য করে সারমেয়। একাকিত্ব কাটিয়ে তুলুন। অবসর সময় কাটবে কী করে যদি বুঝতে না পারেন তবে বাড়িতে নিয়ে আসুন সারমেয়। 
৪) মন ভালো রাখতে সাহায্য করে সারমেয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী যদি বাড়িতে একটি সারমেয় থাকে তবে মানসিক রোগীদের পক্ষে তা খুবই উপকারী হয়ে ওঠে। 
৫) সারমেয় অনেক বেশি মানুষের সঙ্গে মানিয়ে নিতে পারে, বুঝতেও পারে অনুভুতি। যার ফলে সারমেয়টি সঙ্গে থাকে ভারসা জাগে মনে ।