Asianet News BanglaAsianet News Bangla

চুলের যাবতীয় সমস্যা দূর হবে কর্পূরের গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

চুলের যত্ন নিতে ব্যবহার করুন কর্পূর। আজ রইল কয়টি প্যাকের হদিশ। নিয়মিত ব্যবহার করতে পারেন এগুলো। 

Know how to use Camphor in hair care ABSC
Author
Kolkata, First Published Jul 27, 2022, 1:41 PM IST

চুলের যাবতীয় সমস্যা লেগে রয়েছে সারা বছর। কখনও চুল পড়ার সমস্যা। কখনও খুশকি, তো কখনও সাদা চুলের সমস্যা। চুল নিয়ে সব সময়ই চলে সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ পাতিলেবু ব্যবহার করেন, তো কেউ ব্যবহার করেন মধু। তো কেউ নারকেল তেল দিয়ে চুলের যত্ন নেন। এবার চুলের যত্ন নিতে ব্যবহার করুন কর্পূর। আজ রইল কয়টি প্যাকের হদিশ। জেনে নিন কীভাবে চুলের যত্নে কর্পূর ব্যবহার করা সম্ভব। 

নারকেল তেল ও কর্পূর মিশিয়ে ব্যবহার করুন। প্রথমে কর্পূর গুঁড়ো করে নিন। এবার তা নারকেল তেলের সঙ্গে মেশান। প্রয়োজনে এই তেল হালকা গরম করে নিতে পারেন। এতে কর্পূর আরও ভালো ভাবে মিশে যাবে। এই তেল স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। খুশকি দূর করতে বেশ উপকারী নারকেল তেল ও কর্পূরের মিশ্রণ। 

এসেনসিয়াল অয়েলের সঙ্গে কর্পূরের তেল মেশাতে পারেন। চুল পড়ার সমস্যা দূর করতে এসেনসিয়াল অয়েলের সঙ্গে কর্পূরের তেল মেশান। সম পরিমাণ দুটো তেল মেশাবেন। এবার সেই তেল দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। কমবে চুল পড়ার সমস্যা। 

কর্পূর দিয়ে হেয়ার প্যাক বানাতে পারেন। চুলে পুষ্টি জোগাতে বেশ উপকারী কর্পূর তেল। একটি পাত্রে দই নিন। তাতে মেশান কর্পূর তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুলে পুষ্টি জোগাবে। 

নারকেল তেল ও অলিভ অয়েল মিশিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। চুলের যত্নে ব্যবহার করুন এই মিশ্রণ। একটি পাত্রে নারকেল তেল ও অলিভ অয়েল নিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্পে ম্যাসাজ করুন। সপ্তাহে তিন দিন ব্যবহার করতে পারেন এই মিশ্রণ। মিলবে উপকার। 

কর্পূর তেল ও ডিম দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ডিমের সাদা অংশ নিন। তাতে কর্পূর তেল মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। চুলের যত্ন নিতে ব্যবহার করুন কর্পূর। আজ রইল কয়টি প্যাকের হদিশ। নিয়মিত ব্যবহার করতে পারেন এগুলো। 

 

আরও পড়ুন- প্রায়শই বদহজমের সমস্যায় ভুগছেন? শরীরে জলের অভাবে হতে পারে এমনটা, কয়টি লক্ষণ দেখতে সতর্ক হন

আরও পড়ুন- উদ্বেগ বাড়াচ্ছে টমেটো ফ্লু, বাচ্চার শরীরে এই কয়টি উপসর্গ দেখা দিলে সতর্ক হন

আরও পড়ুন- ২৭ জুলাই: ভারতের ইতিহাসে কেন গুরুত্বপূর্ণ আজকের দিনটি, দেখে নিন এক ঝলকে

Follow Us:
Download App:
  • android
  • ios