Asianet News BanglaAsianet News Bangla

ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন আঙুরের প্যাক, রইল বিশেষ পাঁচটি ফেসপ্যাকের হদিশ

রইল কয়টি ঘরোয় প্যাকের হদিশ। ত্বকের যত্ন নিয়ে আঙুর দিয়ে তৈরি করুন এই কয়টি প্যাক। আঙুরের সঙ্গে দই, আপেল, কিউই কিংবা মধুর মতো উপাদান দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। এই সকল উপাদানে রয়েছে একাধিক পুষ্টিগুণ। ত্বকের বলিরেখা থেকে শুষ্ক ভাব এমনকী ব্রণ-র দাগ পর্যন্ত দূর হবে এর গুণে। জেনে নিন কীভাবে বানাবেন আঙুরের ফেসপ্যাক।

Make those 5 face pack with grape to get glowing skin ABSC
Author
Kolkata, First Published Aug 24, 2022, 5:16 AM IST

রূপচর্চায় ফলের ব্যবহার চলে আসছে বহু যুগ ধরে। রান্না ঘরের একাধিক মশলা, সবজি, কিংবা ফল দিয়ে ত্বক ও চুলের যত্ন নেওয়ার রীতি বহু পুরনো। ত্বকের ব্রণ দূর করতে, বলিরেখা দূর করতে কিংবা ট্যান খেকে মুক্তি পেতে নানান টোটকা মেনে চলেন সকলে। এবার ত্বকের সমস্যা সমাধানে ব্যবহার করুন আঙুর। একাধিক স্বাস্থ্যগুণে ভরপুর আঙুর। শরীর সুস্থ রাখতে যেমন বেশ উপযোগী তেমনই আঙুরের গুণে একাধিক শারীরিক জটিলতা দূর হয়। তেমনই আঙুর দিয়ে ত্বকের যত্ন নিলে দূর হবে ত্বকের সমস্যা। আজ রইল কয়টি ঘরোয় প্যাকের হদিশ। ত্বকের যত্ন নিয়ে আঙুর দিয়ে তৈরি করুন এই কয়টি প্যাক। আঙুরের সঙ্গে দই, আপেল, কিউই কিংবা মধুর মতো উপাদান দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। এই সকল উপাদানে রয়েছে একাধিক পুষ্টিগুণ। ত্বকের বলিরেখা থেকে শুষ্ক ভাব এমনকী ব্রণ-র দাগ পর্যন্ত দূর হবে এর গুণে। জেনে নিন কীভাবে বানাবেন আঙুরের ফেসপ্যাক। 

আঙুর ও আপেল দিয়ে বানাতে পারেন। এই দুই উপাদানে আছে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট। মিক্সিতে আপেল ও আঙুর নিয়ে ব্লেন্ড করে নিন। এবার সেই রস মুখে লাগান। আধ ঘন্টা পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

কিউই ও আঙুর দিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। কিউই এর সবুজ অংশ বের করে নিন। অন্যদিকে, আঙুর পেস্ট করে নিন। এবার সেই কিউই-এর সবুজ অংশের সঙ্গে মেশান আঙুরের পেস্ট। ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

আঙুর ও দই দিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। মিক্সিতে আঙুর নিয়ে ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে বনিয়ে নিন। সেই প্যাক মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

মধু ও আঙুর দিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। মিক্সিতে আপেল নিয়ে ব্লেন্ড করে নিন। এবার সেই পেস্টের সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

আঙুর ও স্ট্রবেরি দিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। মিক্সিতে স্ট্রবেরি ও আঙুর নিয়ে ব্লেন্ড করে নিন। এবার সেই পেস্ট মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। মেনে চলুন এই টোটকা। 

আরও পড়ুন- এই ৩টি প্রাকৃতিক প্রতিকার দিয়ে ঠোঁটের কালচে ভাব দূর করুন সহজেই

আরও পড়ুন- ইউরিক অ্যাসিডের লক্ষণ রয়েছে, এসব খাবার নিয়ন্ত্রণে রাখুন না হলে বাঁচা কঠিন হয়ে পড়বে

আরও পড়ুন- এসকেলেটরের পাশে ব্রাশ কেন থাকে ৯৯ শতাংশ মানুষ এর সঠিক উত্তর জানেন না


 

Follow Us:
Download App:
  • android
  • ios