সকাল থেকেই মহা সমারোহে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। পতাকা উত্তোলন, দেশাত্মবোধক গানে মেতে উঠেছে গোটা দেশ। আজ রাজ্যের রেড রোড থেকে শুরু করে দেশের রাজধানী, সমস্ত জায়গায় ভরে গিয়েছে এই ত্রিবর্ণ ধ্বজায়। সোশ্যাল মিডিয়ায় সকাল থেকেই ভরে গিয়েছে প্রিয়জনেদের শুভেচ্ছা বার্তায়। ডিজিটাল দুনিয়ায় প্রায় সকলেই এখন সোশ্যাল মিডিয়াতেই স্বাধীনতা দিবসের বার্তা ও ছবি পাঠাচ্ছেন।
একই সঙ্গে তাই এই দিনে কীভাবে ফরওয়ার্ডেড ম্যাসেজ না পাঠিয়ে অন্য রকম শুভেচ্ছা। শুধু শুভ স্বাধীনতা দিবস না লিখে, একটু গুছিয়ে সুন্দর করে বার্তা পাঠাতে পারেন বন্ধু ও কাছের মানুষদের। সে ক্ষেত্রে যদি নিজে দুটি লাইন স্বাধীনতা দিবস উপলক্ষে লিখে দেন তাহলে মন্দ হয় না।
কবিগুরু, নজরুল থেকে শুরু করে বিশিষ্ট কবিদের দশাত্মবোধক কবিতার দুটি লাইন লিখে আপনজনদের পাঠিয়ে দিন। সুন্দর করে সাজিয়ে তুলুন আপনার দেশপ্রেমের বার্তা।
ভারতীয় জওয়ানদের ছবি। যাদের অদ্যম সাহস ও কঠোর পরিশ্রমের জন্য আমরা নিশ্চিন্তে পরিবারের সঙ্গে দিন কাটাচ্ছি। এই রকম দেশপ্রেমের ছবি দিয়েও শুভেচ্ছা বার্তা জানাতে পারেন স্বাধীনতা দিবস উপলক্ষে। 
একইসঙ্গে নেতাজী, ভগৎ সিং এৎ মতো স্বাধীনতা সংগ্রামীদের বাণী দিয়েও আপনি তৈরি করতে পারেন শুভেচ্ছা বার্তা। যা একেবারেই সমস্ত ফরওয়ার্ডেড ম্যাসেজ-এর মধ্যে হয়ে উঠবে এক অনন্য বার্তা।
"৭৩ তম এই স্বাধীনতা দিবসে দেশবাসীর হৃদয়েতে জ্বেলে যাক সম্প্রীতির আলো"- এমন একটি বা দুটি লাইন লিখেও নিজের মনের মতো করে তৈরি করে নিতে পারেন স্বাধীনতা দিবসের বার্তা। জাতি বর্ণ ধর্ম ভুলে সকলে ভারতীয় হিসেবে পালন করুন এই বছরের স্বাধীনতা দিবস।