Asianet News BanglaAsianet News Bangla

Ugly Sweater-ক্রিসমাস স্পেশাল আগলি সোয়েটার এনেছে মাইক্রোসফ্ট, ইতিমধ্যেই বিক্রি হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে

উইন্ডোজ সফটওয়্যার থিমে ক্রিসমাস স্পেশাল আগলি সোয়েটার নিয়ে এল মাইক্রোসফ্ট। মাইনসুইপার গেম থেকে অনুপ্রাণিত হয়ে এই থিম ডিজাইন করা হয়েছে। সিঙ্গল কালার অপশনে ৬ টি সাইজে পাওয়া যাবে সোয়েটার। 

Microsoft Is Launching a Special Ugly Sweater for Christmas Eve
Author
Kolkata, First Published Dec 3, 2021, 11:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ডিসেম্বর(December) মাস মাসেই হালকা শীতের আমেজ আর এই শীতকালীন মরশুম মানেই শুরু হয়ে যায় ফেস্টিভ সিজন। বর্ষশেষের প্রথম উৎসব বড়দিন বা ক্রিসমাস(Christmas)। শীতকালীন সেলিব্রেশন, তাই দরকার গরম বস্ত্র। এই বিষয়টিকে মাথায় রেখেই মাইক্রোসফ্ট(Microsoft) নিয়ে এসেছে সোয়েটার(Sweater)। হ্যাঁ, একদমই ঠিক শুনছেন,মাইক্রোসফ্ট আজ শুধু টেকনোলজির গণ্ডিতেই সীমাবদ্ধ নেই,তৈরি করেছে সোয়েটারও। নতুন বছর উপলক্ষে ক্রিসমাস স্পেশাল আগলি সোয়েটার(Ugly sweter)উইন্ডোজ সফটওয়্যার থিম(windows Sofrware Theme) নিয়ে হাজির হয়েছে মাইক্রোসফ্ট(Microsoft)। মাইনসুইপার গেম (Minesweeper Game) থেকে অনুপ্রাণিত হয়ে এই থিম ডিজাইন করা হয়েছে। সিঙ্গল কালার অপশনে ৬ টি সাইজের সোযেটার নিয়ে এসেছে মাইক্রোসফ্ট। স্মল, মিডিয়াম, লার্জ ও এক্সএলের তিনটি সাইজে উপলোব্ধ হবে মাইক্রোসফ্টের নয়া সংযোজন আগলি য়োসেটার(Ugly sweter)। মাইনসুইপার(Minesweeper) গেমের থিম অনুসরণ করেই ডিজাইন করা হয়েছে এই রাউন্ড নেক সোয়েটার। উল্লেখ্য, ১৯৯০ সালে প্রথম এই ক্লাসিক ভিডিও গেম বাজারে এসেছিল। সোয়েটারে সেই সালের উল্লেখ দেখা যাবে। এছাড়াও বাঁ দিকে রাখা হয়েছে উইন্ডোজের লোগো।

ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে মাইনসুইপ আগলি সোয়েটার বিক্রি শুরু হয়ে গিয়েছে। তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে আন্তর্জাতিক শিপিং করা হবে। এই সোয়েটার বিক্রি করে রোজগার হওয়া টাকা সমাজসেবার কাজে দান করার প্রতিশ্রুতি দিয়েছে মাইক্রোসফ্ট এবেলগেমারস(Microsoft। AbleGamers)। ১ লক্ষ মার্কিন ডলার দান করার জন্য অঙ্গীকারবদ্ধ হয়েছ মার্কিন কোম্পানিটি। মার্কিন মুলুকের মানুষদের  জন্য ভিডিও গেম খেলার ব্যবস্থা করে দেয় এই সংস্থাটি । এবার আসা যাক এই বিশেষ ধরনের সোয়েটারের দামের বিষয়টিতে। মাইক্রোসফ্ট সোয়েটারের দাম ধার্য করা হয়েছে  ৭৪.৯৯ মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রার হিসাবে প্রায় ৫.৬০০ টাকা। উল্লেখ্য সব রকম সাইজের জন্যই একই দাম নির্দিষ্ট করা হয়েছে কোম্পানির তরফে। 

আরও পড়ুন-ধরা পড়ল মাইক্রোসফটের বিশাল কর ফাঁকি, গ্লোবাল কর্পোরেট কর-ই কি সমাধান

আরও পড়ুন-১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকটক কিনে নিতে চাইছে মাইক্রোসফট, চুক্তি হলে ভারতেও ফেরার সম্ভাবনা

গত বছর থেকেই ক্রিসমাস বা বড়দিন উপলক্ষে 'আগলি সোয়েটার’ নিয়ে আসার উদ্যোগ নিয়েছিল মাইক্রোসফ্ট।  মাইক্রসফ্ট পেইন্ট (MS Paint) থিমে ডিজাইন করা হয়েছিল এই সোয়েটারটি। গত বছর সোয়েটার বিক্রির টাকার একটি অংশ  গালর্স হু কোড(Girls Who Code)সংস্থাকে অনুদান দিয়েছিল মাইক্রোসফ্ট(Microsoft)। এই ধরনের প্রোডাক্টে সব সময় সীমিত স্টক থাকে। এই কারণে আগলি সোয়েটারে স্টক শেষ হয়ে যাওয়ার আগেই অর্ডার করতে হয়। ইতিমধ্যেই কোম্পানির ওয়েবসাইটে এই সোয়েটারের বেশিরভাগ সাইজের স্টক শেষ হয়ে গেছে বলে খবর। এই মুহূর্তে স্মল,এক্স এল, টু এক্স এল সাইজে এই সোয়েটার উপলোব্ধ রয়েছে। তবে অন্য সাইজগুলি উইশ-লিস্টে রাখা যাবে। এছাড়াও Halo এর ২০ বছর পূর্তি উপলক্ষে কার্ড বিক্রি করছে মাইক্রোসফট। এই প্লেয়িং কার্ডের দাম ১৪.৯৯মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রার হিসাবে প্রায় 1,100 টাকা। সেই একই থিমে ডিজাইন করা টাম্বলারের দাম ৩২.৯৯ মার্কিন ডলার ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ২,৫০০ টাকা। 

Follow Us:
Download App:
  • android
  • ios