মারুতি সুজুকি ভিটারা ব্রেজা-এর আবরণ উন্মোচিত হল দিল্লি-তে চলা অটো এক্সপোয়।  সাব-কম্প্যাক্ট ব্রেজা নতুন স্টাইলে ও প্রযুক্তিতে আরও উন্নতমানের হয়ে উঠেছে। ১.৫ লিটার বিএস ৬ পেট্রল ইঞ্জিন যা এখনকার যুগের সঙ্গে মানানসই। আর গুরুত্বপূর্ণ খবর হল এই যে মারুতি সুজুকি  বন্ধ করে দিচ্ছে ব্রেজা ডিজেল এই বছরের এপ্রিল মাস থেকে। বৃহস্পতিবার মারুতি সুজুকি জানিয়ে দিল যে এই মাসের ১৮ তারিখ নতুন ব্রেজা লঞ্চ হবে। টাটা নেক্সন, হুন্ডাই ভেন্যু, মাহিন্দ্রা এক্সিউভি ৩০০, ফোর্ড ইকোস্পোর্ট ইত্যাদি গাড়ির নতুন প্রতিদ্বন্দী হবে ভিটারা ব্রেজা।

মারুতি সুজুকি ভিটারা ব্রেজার-এর নতুন টুইন স্লাট গ্রিল নতুনভাবে এলইড প্রোজেক্টর হেডলাইট দিয়ে রিডিজাইন করা হয়েছে। এই ক্লাস্টারগুলোয় এখন এল শেপড ডিআরএল  দিয়ে আধুনিক সজ্জায় সাজানো হয়েছে। টেল লাইটেও এলইড সিগনেচার রয়েছে, ১৬ ইঞ্চি ডুয়াল টোন অ্যালয় হুইলস আছে, সামনের বাম্পারে সিলভার প্লেট আছে এবং সঙ্গে রয়েছে নকল স্কিড প্লেট।

আরও নানা ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হল, সাত ইঞ্চি স্মার্টপ্লে স্টুডিও সিস্টেম, যা এমনভাবে ভাবে আপগ্রেড করা হয়েছে যার মাধ্যমে লাইভ ট্রাফিক আপডেট পাওয়া যাবে। ভয়েস কম্যান্ডস, নেভিগেশন ইত্যাদিও পাওয়া যাবে এই স্টুডিও সিস্টেমের মাধ্যমে। এছাড়াই এই এসইউভি গাড়িতে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল আছে, সঙ্গে মালটি ইনফরমেশন ডিসপ্লে, অটোমেটিক হেডল্যাম্পস, রেন সেন্সিং ওয়াইপারস, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, কি-লেস এন্ট্রি, পুশ বটন স্টার্ট অথবা স্টপ।

নতুন ভিতারা ব্রেজা গাড়িতে বিএস ৬ সমৃদ্ধ ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন আছে যা ১০৩ বিএইচপি এবং ১৩৮ এনএম পিক টর্ক প্রদান করবে। এই গাড়ির ইঞ্জিনে দু ধরণের অপশন রয়েছে- ফাইভ-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স  এবং অটোমেটিক ট্রান্সমিশন।  মারুতি সুজুকি  জানিয়েছে ভিতারা ব্রেজা এটি গাড়িতে নতুন প্রোগ্রেসিভ স্মার্ট হাইব্রিড সিস্টেম থাকবে। এই গাড়ির দাম ৬.৫ লাখ টাকার মতো হবে বলে মনে করা হচ্ছে।