দেশের স্মার্টফোনের বাজারে প্রতিযোগীতা আরও বাড়িয়ে দিতে শীঘ্রই হাজির হতে চলেছে স্য়ামসং গ্যালাক্সি নোট টেন লাইট। সম্প্রতি প্রকাশিত হয়েছে এই স্মার্টফোনের ছবি সহ স্পেসিফিকেশন। শোনা গিয়েছে এস নাইন সিরিজের চিপসেট ব্যবহৃত হতে পারে এই নোট টেন স্মার্টফোনে। নতুন বছরের শুরুতেই এই ফোনের বিক্রি শুরু হবে বলে জানা গিয়েছে, তবে সঠিক তারিখ এর বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। সম্প্রতি উইন ফিউচার নামক একটি ওয়েবসাইটে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে এই স্মার্টফোনের বিষয়ে। দেখে নেওয়া যাক স্য়ামসং গ্যালাক্সি নোট টেন লাইট-এর বিস্তারিত ফিচার।

আরও পড়ুন- ডার্ক সার্কেল কেন হয়, জেনে নিন এর থেকে মুক্তির সহজ উপায়

গাঢ় লাল রং-এর স্টাইলিস লুক নজর কেড়েছে ফোন প্রেমীদের। দেখে নেওয়া যাক ট্রিপল রিয়ার ক্যামেরার সুবিধাসহ আর কী কী ফিচার রয়েছে গ্যালাক্সি নোট টেন লাইট স্মার্টফোনে। এই স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডিআর ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে সুপার এমোলেড ক্যাপাসিটিভ টাচস্ক্রিন। অপারেটিং সিস্টেম হিসাবে স্য়ামসং গ্যালাক্সি নোট টেন লাইট স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০.০। সেই সঙ্গে রয়েছে অক্টাকোর ৪x২.৭ জিএইচজেড মনগোস এমথ্রি।

আরও পড়ুন- ঘুমতো যাওয়ার আগে নিজের স্মার্টফোন চেক করেন, কী বলছে সাম্প্রতিক সমীক্ষা জানলে চমকে যাবেন

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ১২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স-সহ এলইডি ফ্ল্যাস, প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে স্য়ামসং গ্যালাক্সি নোট টেন লাইট স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৪৫০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা। স্য়ামসং গ্যালাক্সি নোট টেন লাইট স্মার্টফোন-এর মূল্য হতে পারে প্রায় ৪৮ হাজার টাকা। তবে কবে থেকে এই ফোনর বিক্রি শুরু হবে সে বিষয়ে এখনও জানায়নি সংস্থা।