Asianet News BanglaAsianet News Bangla

Christmas 2021: সান্তা বাড়ি নিয়ে রয়েছে একাধিক কাহিনি, জেনে নিন তিনি কোথায় থাকতেন

কেউ বলেন, বরফে ঢাকা গ্রামে সান্তার (Santa Clause) বাস। আবার কেউ বলেন তিনি তুরস্কে থাকতেন। কিন্তু, সত্যি কি জানেন সান্তা কোথায় থাকেন? সান্তার বাড়ি নিয়ে রয়েছে একাধিক কাহিনি।  

See the different stories of Santa Clauses house
Author
Kolkata, First Published Dec 25, 2021, 4:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘড়ির কাঁটায় ঠিক রাত বারোটা। লাল থলেতে উপহার ভরে বের হলেন সান্তা খুঁড়ো (Santa Clause)। স্লেচ গাড়ির পিছনে উপহার ভর্তি থলে রেখে নিজে সামনে বসলেন। এবার শুরু তাঁর যাত্রা। সুদূর নর্থ পোল থেকে আসছে সে। সারা রাত তাঁর অনেক কাজ।  প্রতিটি বাড়ি গিয়ে বাচ্চাদের (Kids) উপহার দিতে হবে। তাদের রাখা চিঠি পড়ে তাদের মনের ইচ্ছে পূরণ করবে। লাল টুপি, লাল পোশাক পরে আসেন সান্তা।  বাচ্চাদের মনের ইচ্ছে পূরণ করাই তার কাজ। বরফের দেশ থেকে আসছে সে। এমন গল্প সকলেই তাঁর বাচ্চাকে বলে থাকে। গল্প কথায়, বরফে ঢাকা গ্রামে তাঁর বাস। আবার কেউ বলেন তিনি তুরস্কে থাকতেন। কিন্তু, সত্যি কি জানেন সান্তা কোথায় থাকেন? সান্তার (Santa) বাড়ি দিয়ে দুটো গল্প প্রচলিত আছে। 

কথায় আছে, যা রটে তা কিছুটা বটে। এক্ষেত্রে, কথাটা একটু হলেও খাটে। সান্তা খুঁড়ো সত্যি থাকেন বরফ ঢাকা গ্রামে। নর্থ পোলে সান্তার বাড়ি। স্ত্রীর সঙ্গে থাকেন তিনি। এটা কোনও গল্প কথা নয়। সত্যি করে সান্তার বাড়ি রয়েছে।  উত্তর মেরুতে তৃষারে ঢাকা একটি দেশে থাকেন তিনি। ফিনল্যান্ডের (Finland) ল্যাপল্যান্ড প্রদেশে কোরভাটুনটুরি পার্বত্য অঞ্চলে বাড়ি। চাইলে যে কেউ সান্তার সত্যিকরের বাড়ি দেখা আসতে পারেন। এর জন্য যেতে হবে ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে। ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে পৌঁছালে পায়ে যাবেন ফিনিশ ডাবল ডেকার ট্রেন (Train)। সেই ট্রেনের নাম সান্তা ক্লজ এক্সপ্রেস। সেই ট্রেনে চেপে পৌঁছে যেত পারেন সান্তা ক্লজের বাড়ি। ফিনল্যান্ডে রোভানিয়েমিতে একটি গ্রাম আছে। যাকে বলা হয় সান্তা ভিলেজ। বর্তমানে, এটি পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। 

আরও পড়ুন: Christmas 2021: লাল পোশাকেই সব সময় দেখা দেন সান্তা খুঁড়ো, জেনে নিন সান্তার লাল পোশাকে নেপথ্যের কাহিনি

আরও পড়ুন: Christmas 2021: ক্রিসমাস ট্রি-তে লুকিয়ে রাখা হয় আচার, জেনে নিন আচার লুকিয়ে রাখার কারণ

এছাড়াও, রয়েছে অন্য এক কাহিনি। খ্রিষ্টীয় ৩ শতকে সান্তা ক্লজের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়। তুরস্কে থাকতেন তিনি। সেখানের গল্প অনুসারে তুরস্কে (Turkey) থাকতেন সান্তা। জানা যায়, পারিবারিক সূত্রে ধন-সম্পত্তি পেয়েছিলেন নিকোলাস। খ্রিস্টান ধর্মযাজক সেন্ট নিকোলাস ছোট ছোট বাচ্চাদের বন্ধু ও দরিদ্রদের দাতা ছিলেন। তিনি ধনী পরিবারের এক মাত্র পুত্র ছিলেন। বাবার মৃত্যুর পর তিনি দুঃস্থদের সাহায্য করবেন বলে স্থির করেন। তার বিশাল ধন-সম্পত্তি দরিদ্রদের মধ্যে বিলিয়ে দেন। তিনি রাতের অন্ধকারে দরিদ্রদের উপহার (Gift) দিতেন। রাতের অন্ধকারে বাচ্চাদের উপহার দেওয়ার রীতি তিনিই শুরু করেন। এমনই একাধিক কাহানি রয়েছে সান্তার বাড়ি নিয়ে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios