Asianet News BanglaAsianet News Bangla

শুধু ওজন কমাতে নয় ত্বকের যত্নে ব্যবহার করুন ওটস, রইল ওটস দিয়ে তৈরি ফেসপ্যাকের হদিশ

ওজন কমাতে ওটসের (Oats) গুরুত্ব অপরিসীম। একথা সকলেই জানেন। তবে, জানেন কি ত্বকের যত্নেও ওটসের ভূমিকা রয়েছে বিস্তর। এই মরশুমে ব্যবহার করুন ওটসের তৈরি প্যাক (Face Pack)। যা সহজেই ত্বক উজ্জ্বল করবে। 

Skin care by using oats face pack
Author
Kolkata, First Published Dec 31, 2021, 5:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুষ্ক ত্বকের (Dry Skin) সমস্যায় সকলেই নাজেহাল। একদিকে ঠান্ডার ফলে তেমন ত্বকের যত্ন (Skin Care) নেওয়া হচ্ছে না, অন্যদিকে রুক্ষ ত্বকের সমস্যা। এই সময় ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন ওটসের প্যাক। ওজন কমাতে ওটসের (Oats) গুরুত্ব অপরিসীম। একথা সকলেই জানেন। তবে, জানেন কি ত্বকের যত্নেও ওটসের ভূমিকা রয়েছে বিস্তর। এই মরশুমে ব্যবহার করুন ওটসের তৈরি প্যাক (Face Pack)। যা সহজেই ত্বক উজ্জ্বল করবে। 

টক দই ও ওটসের প্যাক- ত্বক উজ্জ্বল করতে লাগান দই ও ওটসের ফেস প্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ দই নিয়ে তাতে ১ টেবিল চামচ ওটস (Oats) দিন। ভালো করে মেশান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মুহূর্তে পাবেন উজ্জ্বল ত্বক। দইয়ের গুণে ত্বকে ময়েশ্চারের জোগান ঘটে। আর ওটস ত্বক পরিষ্কার করে।  

ওটস, দুধ ও কলা- লাগাতে পারেন ওটস (Oats), দুধ (Milk) ও কলার  (Banana) প্যাক। এই প্যাক শীতের জন্য বেশ উপকারী। প্রথমে অর্ধেক কলা চটকে নিন। এবার দেড় দুধে ওটস ভিজিয়ে রাখুন। এর সঙ্গে কলা ভালো করে মিশিয়ে প্যাক (Pack) বানান। মিশ্রণটি মুখে মাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। কলার গুণে মুহূর্তে পাবেন উজ্জ্বল ত্বক। এদিকে দুধ ও ওটসের গুণে ত্বকে ময়েশ্চার জোগান ঘটবে। 

ওটস বেসন মধু- লাগাতে পারেন মধু (Honey) ও ওটসের প্যাক। একটি পাত্রে ওটস নিয়ে তাতে বেসন ও মধু মেশান। ভালো করে মিশিয়ে প্যাক (Pack) বানান। মুখে লাগান এটি। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাক রোমকূপে জমে থাকা ময়লা দূর করবে। সঙ্গে ত্বক উজ্জ্বল করবে। শীতে কোনও আউটিং-এর পরিকল্পনা থাকলে, যাওয়ার আগে এই প্যাক ব্যবহার করুন। মুহূর্তে ফারাক বুঝতে পারবেন। 

আরও পড়ুন: New Year 2022 : ২০ পেরোতেই বুড়িয়ে গেছেন, নিউ ইয়ারের আগে লাস্ট মিনিটে কাজে লাগান এই ট্রিকস

আরও পড়ুন: ত্বক নরম করতে সকলেই ময়েশ্চরাইজার লাগান, জেনে নিন ক্রিম মাখার সঠিক সময়

ওটস, মধু ও লেবুর প্যাক- ব্যবহার করতে পারেন ওটস (Oats), মধু (Honey) ও লেবুর (Lemon) প্যাক। ওটস যেমন ত্বকের জন্য উপকারী তেমনই উপকারী মধু ও লেবু। এই প্যাক লাগালে ট্যান দূর হবে। আর মধুর গুণে ত্বক নরম হবে। একটি পাত্রে ওটস নিন। তাতে মধু ও লেবুর রস মেশান। মিশ্রণটি মুখে লাগান। প্যাক তৈরির সময় সামান্য জল দিতে পারেন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। উপকার পাবেন।   

Follow Us:
Download App:
  • android
  • ios