বিয়ের মরশুমে মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। এই সপ্তাহে একটানা পরপর দুদিন কমল সোনার দাম। কয়েকদিন আগেই আকাশছোঁয়া হয়েছিল সোনার দাম। এমনকী ধনতেরাসের সময়ও বেশ চড়া দামে বিক্রী হয়েছে সোনা। নভেম্বরের শেষ সপ্তাহ থেকেই দফায় দফায় কমতে থাকে সোনার দাম। এর পরে মাঝে বাড়লেও সেটা খুব একটা বেশি ছিল না। বিয়ের মরশুমে সোনার দাম কমা মানেই সোনায় সোহাগা ব্যাপার। ক্রেতা , বিক্রেতা সকলের জন্যই খুশির খবর শোনাল সোনার বাজার।

আরও পড়ুন-আপনার ঘামের গন্ধে নাক সিঁটকোচ্ছেন সঙ্গিনী, পুরুষরা বাজি ধরুন এই ১০ ডিও-তে...

 

শনিবারও রবিবার বাজার বন্ধের পর সোমবার বাজার খুলতেই গ্রাম প্রতি ২০০ টাকা করে কমে যায়।  পরের দিন ফের কমেছে ৭০ টাকা। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৩৭,৩৩০ টাকা। যা গতকালের তুলনায় অনেকটাই কমেছে। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের  আজকের দাম ৩৮,৭৩০ টাকা। অল্প অল্প করে ক্রমশ দাম কিন্তু কমেই আসছে। যার ফলে উচ্চবিত্ত থেকে মধ্যবিত্ত সকলেই লাভবান হচ্ছেন।

 

আরও পড়ুন-বাড়ি ফিরেও অফিসের কাজ করছেন, অজান্তেই ঘটতে চলেছে বড় বিপদ...

অগ্রহায়ন মাস পড়ে গিয়েছে। যারা এই মাসে বিয়ে করতে চলেছেন তাদের জন্য কিন্তু সুখবর। যারা বিয়ে নাও করছেন তারাও কিন্তু এই সময়েই গয়নাটা কিনে রাখতে পারেন।  জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের। তারপর বিয়ের মরসুম বলে কথা। এতে আখেরে অনেকটাই লাভ হয়েছে মধ্যবিওদের। ইতিমধ্যেই দাম কমার সঙ্গে সঙ্গে দোকানে গিয়ে ভিড় জমিয়েছে সাধারণ মানুষ। মনে করা হচ্ছে, আগামী কিছুদিনের মধ্যে আরও সস্তা হবে সোনা। সুতরাং আর দেরী না করে এখনি বিয়ের কেনাকাটাটা সেরে নিন।