প্রকাশ্যে এল মহিন্দ্রা থর-এর নয়া লুক। সামনেই অটো এক্সপো ২০২০। তার আগেই নতুন রূপের এই মহিন্দ্রা থরের ছবি সামনে এসেছে শুধু নয়, সেইসঙ্গে এর যাবতীয় ফিচার সম্পর্কেও তথ্য মিলছে। যারা ভারতের বুকে অফ-রোড এসইউভি সেগমেন্টের গাড়ি পছন্দ করেন, তাদের অধিকাংশের কাছে মহিন্দ্রা থর বেশ পরিচিত নাম। এতে রাখা হয়েছে বিএস ৬ ডিজেল ইঞ্জিন। 

টপ স্পেক হার্ড টপ এবং অ্যালয় হুইলস এবং লেড টেল ল্যাম্পস রয়েছে  এই নতুন মডেলে।  সফট টপ ক্যাটেগরি ডিজাইনের দিক থেকে বিচার করলে  হার্ড টপ মডেলের মতোই একইরকম। দক্ষিণ ভারতে দেখতে পাওয়া গেছে এই সুন্দর সফট-টপ মডেলটি। তবে এর লুকে সামান্য কিছু পরিবর্তন আনা হয়েছে। প্লেন কালারের উপরে একটু জংলা রঙের ছটা দেওয়া হয়েছে। এর জেরে থর-এর লুক অনেকটা ছদ্মবেশ ধারণের মতো দেখাচ্ছে। 

নয়া মডেলের থর-এ এছাড়াও রয়েছে আইকনিক সেভেন স্ল্যাট গ্রিল, গোল হেড লাইট এবং ছোট কিন্তু শক্তিশালী বাম্পার। কেবিনে এসেছে পরিবর্তন। নতুন করে কেবিনের লুক সেট করা হয়েছে। এর ফলে কেবিনটা দেখতে অনেকবেশি স্মার্ট হয়েছে। ঘন কালো রঙের ড্যাশবোর্ড, সঙ্গে নতুন এয়ার-কন সিস্টেমের ডায়াল।  স্টিয়ারিং হুইল এবং এয়ার-কনডিশনের ভেন্টগুলো আরও আধুনিক করা হয়েছে। একটি টাচস্ক্রিন ইনফোমেন্ট সিস্টেম থাকবে বলে জানা গিয়েছে। যা এখনকার প্রজন্মের কাছে যথেষ্ট জনপ্রিয় হবে। সিটগুলোকেও আরও আরামদায়ক করা হয়েছে। যার ফলে আগের থেকে এবং পাশে ইচ্ছেমতো ঠেস দেওয়ার সুবিধা রয়েছে। চালক ও সহ-চালকের জন্য উন্নতমানের আপহোলস্টারি থাকবে, যার জন্য সিট ওঠানো ও নামানো সহজ হবে। গাড়ি চালোনোর মজা ও আরাম দুই পাবেন গাড়ির চালক।  রিয়ার সিটে যারা বসবেন তারা আগের মতোই পাশের বেঞ্চ সিটের সুবিধা পাবেন। ২০২০-এর নতুন মডেল থর-এ একেবারে আনকোরা নতুন সংযোজন হল এমআইডি (মাল্টি ইনফরমেশন ডিস প্লে)ইউনিট ও নতুন গিয়ার লেভেল।  নিরাপত্তার কথা মাথায় রেখে এবিএস ড্রাইভার এয়ার ব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর ও স্পিড অ্যালার্ট সিস্টেম সুনিশ্চিত করা হয়েছে এই মডেলে।
নতুন মহিন্দ্রা থর-এ থাকবে বিএস ৬ ইঞ্জিন, হেভি ডিউটি ফোর হুইল ড্রাইভ সিস্টেম, বেশি ও কম দামি দুই ধরণের মডেলেই এই বৈশিষ্ট্যগুলি থকবে। বর্তমানে মাহিন্দ্রা থর-এ ২.৫ লিটার ডিসেল ইঞ্জিন যার মধ্যে  ৩৮০০ আরপিএম-এ ১০৫ বিএইচপি থাকবে, ন্যুনতম উন্নতমানের ২৭৪ এনএম পিক টর্ক থাকবে।