Asianet News BanglaAsianet News Bangla

Christmas 2021: পার্টির আনন্দ উপভোগ করুর খুঁদেরাও, বাড়িতেই পার্টির প্ল্যান করলে মাথায় রাখুন বাচ্চাদের কথা

বাড়িতেই ক্রিসমাস পার্টির আয়োজন করেছেন, তারা এবার নতুন কিছু ট্রাই করুন। বাচ্চাদেরও ক্রিসমাস পার্টিতে (Party) যুক্ত হওয়ার সুযোগ দিন। রইল টিপস।

Tips to arrange christmas party for kids and adults also
Author
Kolkata, First Published Dec 22, 2021, 9:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পার্টি মানে মিউজিক (Music), ডান্স (Dance) আর ককটেল (Cocktail)। এই সমীকরণ চলছে বহু যুগ ধরে। বর্ষশেষে অধিকাংশ পার্টিতে মজে যান। ক্লাবে হোক কিংবা অন্য কোথাও চলে পার্টির আনন্দ। আর এই সব থেকে অনেক দূরে থাকে বাচ্চারা। তাদের কাছে বড়দিন বলছে শুধু কেক (Cake), ক্রিসমাস ট্রি (Christmas Tress) আর ঘরে বসে টিভি দেখা। এবার এই ধারণা থেকে বের হন। বাচ্চাদেরও সুযোগ দিন পার্টির আনন্দে গা ভাসাতে। যারা বাড়িতেই ক্রিসমাস পার্টির আয়োজন করেছেন, তারা এবার নতুন কিছু ট্রাই করুন। বাচ্চাদেরও ক্রিসমাস পার্টিতে (Party) যুক্ত হওয়ার সুযোগ দিন। রইল টিপস।

সবার আগে পার্টি (Party) থেকে ককটেল বাদ দিন। মদ্যপান (Alcohol) শরীরের জন্য ক্ষতিকারক। আর বাচ্চাদের পার্টিতে আনতে চাইলে ভুলেও কেউ মদ্যপান করবেন না। এতে তার ওপর খারাপ প্রভাব পড়বে। ককটেলের বদলে মকটেল রাখুন। বাচ্চাদের খাবার মতন ড্রিংক্সও (Drinks) রাখতে ভুলবেন না। ফ্রুট ড্রিংক্স রাখতে পারেন। তাছাড়া, নানা রকম মকটেল পাওয়া যায়। সঠিক বুঝে বানিয়ে ফেলুন। 

বাচ্চাদের জন্য গেমসের (Games) ব্যবস্থা করুন। পার্টিতে তাদের নিজেদের মতো খেলা করতে দিন। বড়দের ও বাচ্চাদের জন্য আলাদা আলাদা জোন তৈরি করুন। তাদের আনন্দে আপনারা নাক গলাবেন না। তাদের নিজেদের মতো করে সময় কাটাতে দিন। নিজেরা নিজেদের মতো উপভোগ করুন। 

পার্টিতে মিউজিক মাস্ট। নাচের জন্য এই সময় রেডি থাকে সকলে। অতিথিদের নাচানোর জন্য প্রস্তুতি নিন আপনিও। প্লে লিস্ট তৈরি করুন। বড়দের ও ছোটদের আলাদা আলাদা প্লে লিস্ট (Play List) বানাবেন। তাদের ও আপনাদের জন্য আলাদা মিউজিক সিসটেমের (Music System) ব্যবস্থা করুন। 

আরও পড়ুন: Christmas 2021: বাড়ির ভোল বদলান রকমারী ফুল দিয়ে, বড়দিনে ঘর সাজান এই কয়টি ফুলে

আরও পড়ুন: Christmas Home Decoration Tips: বড়দিনের আলোয় আলোকিত হোক আপনার বাড়ি, ঘর সাজাতে অবশ্যই এই কয়টি জিনিস কিনুন

বাচ্চাদের জন্য গেমস রাখবেন। ছোট ছোট গিফটের (Gifts) ব্যবস্থা করবেন। পার্টিতে ড়দের জন্যও গেমসের ব্যবস্থা করুন। তবেই সন্ধ্যে জমে উঠবে। আর সুষ্ঠ ভাবে গেম পরিচালনা করতে পারে এমন একজন হোস্টের ব্যবস্থা করুন। চকোলেট, ক্যান্ডি, টয় এই সব কিনতে পারেন বাচ্চাদের জন্য। আর বড়দের জন্য থাকুন অন্য উপহার। 

মেনু তৈরির সময় বিশেষ গুরুত্ব দিতে হবে। মনে রাখবেন বড়দিনের পার্টিতে বড়, ছোট সকলে আসছে। তাই এমন মেনু (Menu) বানান যা সকলেরই পছন্দ হবে। বাচ্চাদের কথা মাথায় রেখে খাবার অর্ডার দেবেন বা বানাবেন। অধিকাংশ বাচ্চাই ঝাল খেতে চায় না, তাই এমন খাবার আনবেন না যাতে তাদের সমস্যা হয়।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios