Asianet News BanglaAsianet News Bangla

Christmas 2021: বড়দিন মানেই কেক, জেনে নিন কলকাতার বুকে স্পেশ্যাল কেকর সেরা ঠিকানা

বড়দিনের কেকের সেরা ঠিকানা, কলকাতার বুকে কোথায় কোথায় মিলবে সেরা কেকের সন্ধান, রইল বিস্তারিত। 

know top listed cake shop of kolkata for Christmas celebration bjc
Author
Kolkata, First Published Dec 22, 2021, 5:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বড়দিন মানেই কেকের সন্ধান, যে সে কেক নয়, যাকে বলে সাবেকি স্টাইলে রিচ ফ্রুট কেক। আর এই কেকের স্বাদ নিতেই এবার খোঁজ সর্বত্র, কলকাতার বুকে কোন কোন ঠিকানায় মিলবে এই স্পেশ্যাল কেক, রইল তারই হদিশ। 

কুকি জারঃ শেক্সপিয়র সরণীর ওপর অবস্থিত এই বেকারি কলকাতার অতি পরিচিত স্থান। বিশেষ বিশেষ দিনে কেকের চাহিদা এই বেকারিতে থাকে তুঙ্গে। কলকাতার একাধিক এলাকাতে রয়েছে এর শাখা।

ফ্রেঞ্চ লুফঃ অনবদ্য কেকের স্বাদ পেতে হলে একবার টেস্ট করে দেখতেই হবে দ্য ফ্রেঞ্চ লুফ। এখানে মিলবে বড়দিনের স্পেশাল কেকের একাধিক সম্ভার। কেকের দাম ২০০ টাকা থেকে শুরু।

সালদানা- সালদানার বয়স এখন প্রায় ৯০ ছুঁইছুঁই। তবু আজও তার কেকের স্বাদ মুখে লেগে থাকার মত। উবেলিন সালদানহা এই দোকানের প্রতিষ্ঠা করেন। আর তারপর থেকেই বংশপরম্পরায় চলে আসছে তাদের ব্যবসা। বড়দিনে সালদানার কেক মুখে না তুললে অনেকেরই দিনটি অসমাপ্ত থেকে যায়। দাম ১২০ টাকা থেকে শুরু। 

know top listed cake shop of kolkata for Christmas celebration bjc

ফ্লুরিজঃ পার্টস্ট্রিট এলাকার অন্যতম কেকের ঠিকানা ফ্লুরিজ। বড়দিনে কলকাতার প্রাণ কেন্দ্র পার্কস্ট্রিট আর সেখানেই কেকের খোঁজ মানে হাজির হওয়া ফ্লুরিজে। বড়দিন উপলক্ষে এখানে বানানো হয় বিশেষ কেক। খোলা থাকে রাত ১১টা পর্যন্ত। দাম ৭০ টাকা থেকে শুরু।

কেকসঃ শহরের একাধিক জায়গায় অবস্থিত এই বেকারি। দাম সাধ্যের মধ্যে। অনবদ্য কেকের স্বাদ। ধর্মতলা চাদনি চত্বরে মিলবে এই কেক শপের দেখা। খোলা থাকে সকাল নটা থেকে রাত দশটা পর্যন্ত। 

নাহমসঃ নিউমার্কেট এলাকার বিখ্যাত কেকের দোকান নাহমস। প্রতিবছরই বড়দিন উপলক্ষ্যে এখানে মেমে বিশেষ কেকের সম্ভার। দোকান খোলা থাকে রাত ৯টা পর্যন্ত। কেকের দাম ৬০ টাকা থেকে শুরু। 

দ্য বেকরিঃ ধর্মতলা চত্বরে দ্য বেকারি অবস্থিত। ললিত গ্রেট ইস্টার্নের এই আউটলেটে মিলবে অনবদ্য স্বাদের বিভিন্ন ফ্লেভার কেক। ফিউসন কেকের জন্য বিখ্যাত এই দোকান। খোলা থাকে সকালর সাতটা থেকে রাত ১১টা পর্যন্ত।

know top listed cake shop of kolkata for Christmas celebration bjc

মিয়া ওমোরেঃ সারা বছরই মিয়া ওমোরে-তে কেকের চাহিদা থাকে তুঙ্গে। প্রতিবছরই বড়দিন উপলক্ষ্যে বিশেষ ফ্রুট বানায় এই সংস্থা, প্রতিটি শাখার বাইরেই আলাদা স্টল করে বিক্রি করা হয় সেই কেক। দাম ২০০ টাকা থেকে শুরু।

ল্যান্ড অব কেকঃ ল্যান্ড অব কেকের দেখা মিলবে বাগুইহাটি চত্বরে। এছাড়াও কলকাতার আরও জায়গায় রয়েছে এদের শাখা। কেক মিলবে ২৫০ টাকা থেকে। স্বাদে গুণে এই কেকের এক কথায় জুরি মেলা ভার।

ক্যাথলিনঃ শহরের একাধিক জায়গায় অবস্থিত এই কেকের দোকান। দাম ৫০ টাকা থেকে শুরু। সারা বছরই এখানে পাওয়া যায় ফ্রুটকেক। বড়দিন উপলক্ষ্যে এরাও সেজে উঠল নয়া লুকে। 

জাস্ট বেকডঃ জাস্ট বেকড শহরের এখন এক অতিপরিচিত নাম। বড়দিন উপলক্ষ্যে এরাও বাড়িয়ে তুলল নিজেদের কেকের সম্ভার। দাম ৭০ টাকা থেকে শুরু। দোখান খোলা থাকে সকাল ৮টা থেকে রাত দশটা পর্যন্ত।

Follow Us:
Download App:
  • android
  • ios