Asianet News BanglaAsianet News Bangla

মেকআপে থাক বলিউডি টাচ, জেনে নিন বলি-সুন্দরীদের মেকআপ ট্রিকস

আপনি যদি বলিউড ডিভাদের মেকআপ লুক পছন্দ করেন তবে মেনে চলুন এই টিপস। বি-টাউনের সুন্দরীরা সেই নিখুঁত চেহারাটি পেতে সহজ এই মেকআপ কৌশল ব্যবহার করে। 

to get attractive look follow the makeup tricks of bollywood beauties
Author
Kolkata, First Published Oct 25, 2021, 6:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সেলেবদের মতো সৌন্দর্য কে না চায়। ক্যাটনিরা কইফের মতো উজ্জ্বল ত্বক, করিনা কাপুরের মতো ফিগার কিংবা সোনম কাপুরের স্টাইল স্টেইটমেন্ট নজর কাড়ে সকল রমণীদের। বি-টাউন বিউটিদের মতো নিখুঁত ত্বক সকলেই কাম্য। তাই, সুযোগ পেলেই চলে গুগলে মেকআপের টিউটোরিয়াল দেখা। কিন্তু, সব সময় এই সকল প্রচেষ্টা যে সফল হয় এমন নয়। এবার থেকে পুরনো ফর্মুলা ছাড়ুন। ক্যাটরিনা বা করিনা হতে চাইলে তাদের মেকআপ সিকরেট জেনে নিন। সেই ট্রিকসেই ফুটিয়ে তুলুন নিজের সৌন্দর্য। দেখবেন সহজে নজর কাড়বেন সকলের। আপনি যদি বলিউড ডিভাদের মেকআপ লুক পছন্দ করেন তবে মেনে চলুন এই টিপস। বি-টাউনের সুন্দরীরা সেই নিখুঁত চেহারাটি পেতে সহজ এই মেকআপ কৌশল ব্যবহার করে। 

বহুদিন ধরে সকলের নজড় কাড়ছে ক্লাসিক লাল ঠোঁটের ফ্যাশন। আপনার ঠোঁটগুলিকে মোটা করার জন্য একটি ভাল স্ক্রাব দিন, ময়শ্চারাইজ করুন এবং আপনার ঠোঁটের আকৃতি নির্ধারণ করতে একটি লাল লিপ লাইনার দিয়ে এটি অনুসরণ করুন। এখন লালের নিখুঁত শেডের সাথে এগিয়ে যান এবং আইলাইনার, মিনিমাম কনসিলার এবং ফাউন্ডেশন দিয়ে আপনার লুক শেষ করুন। করিনা কাপুরকে অধিকাংশ সময়ই এই লিপ মেকআপে দেখা যায়। 

আরও পড়ুন: মানসিক চাপ কমানোর ফরমুলা দিলেন শিল্পা


সকলের নজড় কাড়ুন নো মেকআপ লুকে। দীপিকা পাড়ুকোন নো-মেকআপ লুকের নিখুঁত উদাহরণ। এটি ত্বকের খুঁত ঢাকে আবার উজ্জ্বলও করে। এক্ষেত্রে প্রথমে কনসিলার লাগান। চোখের নিচে, নাকের কোণে বা উপরের ঠোঁটের কোণে, এবং যে কোনও দৃশ্যমান দাগ ভালো করে ঢেকে নিন। এবার পাউডার পাফ করুন। লাগান হালকা ব্লাশ। চোখে দিন মাস্কারা। কাজল দেওয়ার প্রয়োজন নেই। আর ঠোঁটে থাক নরম গোলাপী লিপস্টিক।

আরও পড়ুন: চল্লিশেও দূরে থাকবে বলিরেখা, জেনে নিন শ্রিয়া সরণের মতো তারুণ্য কী করে পাবেন

বছর শএষে সকলেই পার্টির মুডে থাকেন। একটা-দুটো পার্টির নিমন্ত্রণ চলেই আসে। আর সেখানে সকল সুন্দরী রমণীর মাঝে অন্যের নজড় কাড়া কঠিন হয়ে দাঁড়ায়। সামনেই কোনও পার্টিতে যাওয়ার প্ল্যান থাকলে সেজে উঠুন প্রিয়াঙ্কার মতো। চোখের ওপর দিন মজাদার রঙের ছোঁয়া। এটা পার্টির জন্য আদর্শ লুক। এক্ষেত্রে মুখে প্রথমে কনসিলার লাগান। এবার পাউডার পাফ করে নিন। আর চোখের নীচে দিন কাজলের ছোঁয়া। এবার একটা উজ্জ্বল রঙের (বেগুনি, কমলা, সাদার মতো রং) লাইনারের ছোঁয়া দিন চোখের ওপরের পাতায়। লাইনার বেশি মোটা না করাই ভালো। পার্টির জন্য এই লুক একেবারে আদর্শ। 
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios