ত্বকের সৌন্দর্যতা বাড়িয়ে তুলতে অনেকেই ব্যবহার করে থাকেন দামি কসমেটিক্স। এই দামি কসমেটিক্সের কারণেই ত্বকের সমস্যা আরও বাড়তে থাকে, সেই দিকে নজর দেননা অনেকেই। কিন্তু সেই সৌন্দর্যতাই যদি ভেতর থেকে আসে তবে কেমন হবে! এমনটাই সম্ভব, ঘরে বসে কেবল কয়েকটি ফলের ব্যবহারে। ফলের সঙ্গে ত্বকের এক গভীর সম্পর্ক রয়েছে। তাই পেটে খাওয়া তো বটেই, সঙ্গে তা দিয়ে কীভাবে রূপচর্চা করা যায় সেই দিকেও নজর দিন।

আরও পড়ুনঃ বিশেষ দিনেই নয়, নিজের সৌন্দর্য বাড়িয়ে তুলতে প্রতিদিন বাড়ি আনুন এক গোছা গোলাপ

জানুন ছয় ফলের সাহায্যে কীভাবে ফেরাবেন ত্বকের জেল্লাঃ
১) ত্বরের মধ্যে যদি বলি রেখার সমস্যা দেখা যায় তবে অর্ধেক আপেল নিন। তা থেঁতো করে নিয়ে তাতে আধ চামচ লেবুর রস, সামান্য শসার রস, এবং একটা ডিমের কুসুম নিয়ে প্যাক বানিয়ে ত্বকে লাগিয়ে ফেলুন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।
২) ত্বকে যদি কালচে ভাব দেখা যায়, তবে কলা ব্যবহার করতে পারেন। পাকা কলা, মধু ও গ্লিসারিন একই সঙ্গে মিশিয়ে মুখে লাগিয়ে নিয়ে ধুয়ে ফেলতে হবে। এতে কালচে ভাব কেটে যাবে।
৩) তরমুজ ত্বকের রঙ উজ্জ্বল করতে সাহায্য করে থাকে। তরমুজের সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে নিন। সঙ্গে অল্প লেবুর রস দিয়ে তা ত্বকে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলতে হবে।
৪) ক্লান্তি দূর করতে শসার জুরি মেলা ভার। শসার রস চোখের নিচে কালোভাব কমিয়ে দেয়। টক দই, শসা মিশিয়ে মুখে লাগিয়ে রাখলে ত্বক সতেজ থাকবে।
৫) পাকা পেঁপে ত্বকের লাবণ্য ফেরাতে সাহায্য করে থাকে। তাই পাকা পেঁপের সঙ্গে সামান্য দুধ, লেবুর রস মিশিয়ে তা নিয়মিত শরীরের খোলা অংশে লাগিয়ে রাখতে পারেন। 
৬) সকালে ঘুম থেকে উঠে, কমলালেবুর রস, গোলাপজল ও মধু মিশিয়ে মুখে লাগিয়ে নিলে ত্বকের জেল্লা সারাদিন নজর কাড়ে।