Asianet News Bangla

শিশুদের ফিটনেস ও খেলাধূলোর ভবিষ্যতের খোঁজ, অভিনব উদ্যোগ অ্যাপ ইউগো-র

  • শিশুদের জন্য ফিটনেস এবং খেলাধুলার জন্য নয়া উদ্যোগ
  • লক্ষ্য ছেলেবেলা শেষ হওয়ার আগে তাদের সর্বজনীন বিকাশ 
  • বেঙ্গালুরুতে ২০১৮ সালের জুনে শুরু হয়েছিল এই উদ্যোগ
  •  ক্রীড়া বিপ্লব আনতে আন্তরিকভাবে এই সংস্থা কাজ করে চলেছে
upUgo  initiative to exploring the future of children's fitness and sports BDD
Author
Kolkata, First Published Aug 20, 2020, 12:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শিশুদের জন্য ফিটনেস এবং খেলাধুলার জন্য সাশ্রয়ী মূল্যের নানান সামগ্রী তৈরির ধারণা এবং তা বাস্তবায়িত করার জন্য প্রাক্তন-আন্তর্জাতিক ড্যাথলিট, ফিটনেস উৎসাহী কিছু ব্যক্তিত্ব একত্রিত হয়েছিলেন। তাঁদের লক্ষ্য ছিল শিশুদের ছেলেবেলা শেষ হওয়ার আগে তাদের সর্বজনীন বিকাশের জন্য বিশেষ কিছু করা। সেই মত, বেঙ্গালুরুতে ২০১৮ সালের জুনে শুরু হয়েছিল, আপ ইউগো। সব বয়সের বাচ্চাদের ফিটনেস এবং ক্রীড়া বিপ্লব আনতে আন্তরিকভাবে এই সংস্থা কাজ করে চলেছে। 

আপ ইউগো এর প্রতিষ্ঠাতা অমিত গুপ্ত বলেছেন,  “আজকাল শিশুরা পর্যাপ্ত শারীরিক ক্রিয়াকলাপের সংস্পর্শে থাকে না বা সময় পায় না, কারণ স্পোর্টস সেন্টারগুলিতে প্রয়োজনীয়, দক্ষ ও উপযুক্ত প্রশিক্ষণের অভাব এবং বয়সের উপযুক্ত কর্মসূচীর অভাব রয়েছে। তাই আমরা প্রযুক্তিগত সক্ষম মডেল তৈরি করে এই ফাঁকগুলি সমাধান করার চিন্তাভাবনা করেছে, যাতে আমাদের পরবর্তী প্রজন্মের জীবনে অর্থবহ প্রভাব বিস্তার করতে পারে। আধুনিক জীবনযাত্রা এবং এর সঙ্গে সম্পর্কিত স্বাস্থ্য ঝুঁকি, ভারতে খেলাধুলার অভাব এবং ফিটনেস ইকো সিস্টেমের অভাবে এখন আগের চেয়ে অনেক বেশি এর সমাধাণের প্রয়োজন। এছাড়াও, বড়দের মতো বাচ্চাদের জন্য সমস্ত পদ্ধতির এক মাপের সঙ্গে মানানসই নয় ”। 

শিশুদের জন্য খেলাধুলা এবং ফিটনেস মডিউলগুলি বয়সের উপযুক্ত প্রোগ্রামগুলির সমন্বয়ে গঠিত যা বৈজ্ঞানিকভাবে নকশাকৃত এবং আন্তর্জাতিক পাঠ্যক্রমের উপর ভিত্তি করে তৈরি। এই প্রোগ্রামগুলি ফিটনেস, স্পোর্টস, পুষ্টি, যোগা এবং মাইন্ড কোচিংয়ের ক্ষেত্রগুলি থেকে সাবজেক্ট ম্যাটার বিশেষজ্ঞদের দ্বারা প্রেরণ করা হয়। উদ্যোগটি একটি শারীরিক, ডিজিটাল এবং একটি হাইব্রিড মডেল এবং এভাবে দেশের যে কোনও অংশে প্রতিটি শিশু এটি ব্যবহারযোগ্য করে তোলে। এটিই হ'ল ইউগের নতুন উদ্যোগ অনন্য এবং অন্য কোনও শিশুদের ফিটনেস সমাধানের থেকে আলাদা করে তুলবে।

প্রধান পণ্য কর্মকর্তা বিনোদ কুমার বলেছেন, একটি বি টু সি ফর্ম্যাট যা  প্রথম বেসরকারী এবং সরকারী উভয় স্কুলগুলিতে পরিষেবা প্রদান করবে। যদিও শারীরিক ফর্ম্যাটগুলি তাত্ক্ষণিকভাবে হ'ল ত্রিশউর্দ্ধো কনডমিনিয়ামগুলিতে পুরো বেঙ্গালুরু জুড়ে, মহামারীটি হিট হয়েছে অন্যান্য সমস্ত ফিটনেস সমাধান সরবরাহকারীদের মতো। এখন সময় এসেছে আপ ইউগো তাদের ডিজিটাল পরিকল্পনাগুলি এগিয়ে নেওয়ার এবং দেশজুড়ে শিশুদের কাছে তাদের সমাধানগুলি সমাধানের জন্য লকডাউনটি উপার্জনের জন্য। “আমরা হতাশ হয়েছি যে হায়দরাবাদ, ইন্দোর, কানপুর, দিল্লি-এনসিআর, পুনে থেকে গ্রাহকরা ও কর্পোরেশনরা আমাদের প্ল্যাটফর্মে পরিষেবাগুলি গ্রহণ করছেন”।

এর আরও অ্যাক্সেসযোগ্য এবং আরও ভাল গ্রাহকের অভিজ্ঞতার সুবিধার্থে আপ ইউগো সম্প্রতি তার মোবাইল অ্যাপটি গুগল প্লে এবং অ্যাপল স্টোরে উপলভ্য করেছে। প্রথম পর্যায়ে ক্রিকেট এবং ফুটবল দিয়ে শুরু হওয়া ক্রীড়া প্রশিক্ষণের জন্য আপ ইউগো বিভিন্ন ধরণের নতুন প্রোগ্রাম যুক্ত করেছে। ক্রীড়া ও প্রশিক্ষণ জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিমান খেলোয়াড়দের দ্বারা পরিচালিত হচ্ছে। গতিশীল সময় এবং ভার্চুয়াল ভবিষ্যতের স্বীকৃতিস্বরূপ, আপ ইউগো আমাদের বাচ্চাদের গণতন্ত্রকরণ ও ফিটনেসকে গণতান্ত্রিকীকরণ এবং ফিট এবং আরও উন্নততর ভারত গঠনে ভূমিকায় প্রযুক্তি উন্নয়নের জন্য উন্নত বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। আপ ইউগো আপনার সন্তানের ফিটনেস এবং স্বাস্থ্য রূপান্তর যাত্রার অংশ গ্রহণ করতে প্রস্তুত।

Follow Us:
Download App:
  • android
  • ios