Asianet News BanglaAsianet News Bangla

চাল ধোয়ার পর সেই জল ফেলে না দিয়ে চুলের যত্নে ব্যবহার করুন, দূর হবে গুরুত্বপূর্ণ সমস্যা

খুশকি, চুল পড়া, শুষ্ক চুলের সমস্যা, ডগা চেরার মতো একাধিক সমস্যা লেগে থাকে সব সময়। সমস্যা থেকে মুক্তি পেতে প্রতি মাসে প্রচুর টাকা খরচ করে থাকেন সকলে। কেউ বাজার থেকে দামি দামি শ্যাম্পু কিনে আনেন তো কেউ হেয়ার স্পা করান। তেমনই কেউ নানান হেয়ার ফল ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এর সঙ্গে ঘরোয়া টোটকা তো আছেই। এবার চুলের সমস্যা সমাধানে ব্যবহার করুন চাল ধোয়া জল।  চাল ধোয়ার পর সেই জল ফেলে না দিয়ে চুলের যত্নে ব্যবহার করুন, দূর হবে এই সকল সমস্যা। 

Use rice water after shampoo to solve various hair problems ABSC
Author
First Published Aug 30, 2022, 12:08 PM IST

চুল নিয়ে সব সময় চলে চুল চেরা বিশ্লেষণ। খুশকি, চুল পড়া, শুষ্ক চুলের সমস্যা, ডগা চেরার মতো একাধিক সমস্যা লেগে থাকে সব সময়। সমস্যা থেকে মুক্তি পেতে প্রতি মাসে প্রচুর টাকা খরচ করে থাকেন সকলে। কেউ বাজার থেকে দামি দামি শ্যাম্পু কিনে আনেন তো কেউ হেয়ার স্পা করান। তেমনই কেউ নানান হেয়ার ফল ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এর সঙ্গে ঘরোয়া টোটকা তো আছেই। সপ্তাহে একদিন পেঁয়াজ মাখা কিংবা আমলা ও দই দিয়ে তৈরি প্যাকের ব্যবহার প্রতি সপ্তাহের ব্যাপার। নিয়মিত যত্ন নিলে কখনও সমস্যা থেকে মুক্তি  মেলে তো কখনও সাময়িক বিরতির পর তা আবার ফিরে আসে। এবার চুলের সমস্যা সমাধানে ব্যবহার করুন চাল ধোয়া জল।  চাল ধোয়ার পর সেই জল ফেলে না দিয়ে চুলের যত্নে ব্যবহার করুন, দূর হবে এই সকল সমস্যা। 

চুল পরিষ্কার করতে ব্যবহার করতে পারেন চাল ধোয়া জল। অনেকেই আমলা, রিঠা বা শিকাকাই দিয়ে শ্যাম্পু তৈরি করে। ঘরোয়া উপায় শ্যাম্পু তৈরি করলে তার সঙ্গে মেশান চাল ধোয়া জল। এতে মাথার ত্বকে জমে থাকা নোংরা সহজে দূর হবে। দূর হবে খুশকি ও চুল পড়ার সমস্যা। 

চুল মজবুত করতে চাল ধোয়া জল ব্যবহার করতে পারেন। শ্যাম্পু করার পর চাল ধোয়া জল দিয়ে চুল ধুয়ে নিন। এই টোটকা বেশ উপকারী। চুল মজবুত করতে ব্যবহার করতে পারেন এই টোটকা। সপ্তাহে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে চাল ধোয়ার পর সেই জল ফেলে না দিয়ে চুলের যত্নে ব্যবহার করুন, দূর হবে গুরুত্বপূর্ণ সমস্যা।  

চুল সিল্কি না হলে তা বারে বারে জট পড়ে যায়। এর থেকে চুল ছিঁড়তে থাকে। এবার শ্যাম্পু করার পর  চাল ধোয়া জল দিয়ে চুল ধুয়ে নিন। এবার ৫ মিনিট ম্যাসাজ করুন। তারপর আবার জল দিয়ে চুল ধুয়ে নিলে চুল হবে সিল্কি। 

কনডিশনার হিসেবে ব্যবহার করতে পারেন চাল ধোয়া জল। এটি জল চুলে পুষ্টি জোগায়, চুল মসৃণ করে ও কন্ডিশনার ট্রিটমেন্ট হিসেবে কাজ করে। শ্যাম্পু করার পর  চাল ধোয়া জল দিয়ে চুল ধুয়ে নিন। এবার ৫ মিনিট আবার জল দিয়ে চুল ধুয়ে নিলে চুল হবে নরম। চুল স্বাস্থ্যকর ও মসৃণ দেখাবে। 
 
 

আরও পড়ুন- শুরু হয়ে গিয়েছে পুজো স্পেশ্যাল স্কিন কেয়ার, দেখে নিন ত্বকের যত্নে এই ভুল করছে কি না

আরও পড়ুন- রইল কয়টি খাবারের হদিশ, উচ্চ মাত্রায় চিনি থাকে এগুলোতে, সুস্থ থাকতে সতর্ক হন

আরও পড়ুন- চুলের যত্নে আমন্ড অয়েল ব্যবহার করেন? এরা তার সঙ্গে মেশান এই কয়টি উপাদান, মিলবে দুগুণ উপকার

Follow Us:
Download App:
  • android
  • ios