এক ঢাল চুল পেতে কে না চান। ছোট চুল যতই ফ্যাশনে ইন থাকুক লম্বা চুল কখনওই ফ্যাশন থেকে চলে যাবে না। কিন্তু লম্বা ঘন চুল পাওয়া আর তার যত্ন নেওয়া কিন্তু মোটেই  সহজ নয়। বাজারি জিনিসপত্র ব্যবহার করেও অনেক সময়ে মনের মতো চুল পাওয়া যায় না। কিন্তু জানেন কি শ্যাম্পুর সঙ্গে একটু নুন ব্যবহার করলেই সমস্যার সমাধান হতে পারে।

খাবারে নানা রকম মশলা ব্যবহার করার পরে যদি নুন বাদ থেকে যায়, তা হলে সেই খাবার কোনও ভাবেই মুখে তোলা যায় না। তবে শুধু স্বাদে নয়। নুনের বেশ কিছু উপকারও রয়েছে। নুনে সো়ডিয়াম থাকার জন্যই এটি বিশেষ উপকারী। তাই চুলের পক্ষেও ভালো নুন। বিশেষ করে আপনার চুল যদি তেলতেলে হয় তা হলে ২ থেকে ৩ চামচ নুনেই মিটবে সমস্যা। সপ্তাহে ৩  দিন নুন মেশানো শ্যাম্পু ব্যবহারেই মিটবে সমস্যা।  তবে শ্যাম্পুর পরে কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। 

তবে শুধু চুল নয়। দাঁতের জন্যও বিশেষ উপকারী নুনয়। দাঁতে অসহ্য যন্ত্রণা হলে নুন গোলা জল দিয়ে কুলকুচি করুন। উপশম পাবেন। এছাড়া দাঁত ঝকঝরে করার জন্য নিয়মিত নুন দিয়ে দাঁতও মাজতে পারেন। ত্বক মসৃণ করতেও নুন কার্যকরী। নুনকে স্ক্রাবার হিসেবে ব্যবহার করা যেতে পারে। একটু নারকেল তেলের সঙ্গে নুন মিশিয়ে মাসাজ করলে ত্বক থেকে মরা কোষ দূর হয়। 

এছাড়াও গরমের দিনে অতিরিক্ত ঘাম হলে সঙ্গে রাখুন নুন জল। তবে যাঁদের হাই ব্লাড প্রেশার তাঁরা খাবেন না। মাথা যন্ত্রণা হলেও খেতে পারেন নুন জল।