গুগল সার্চ -এ গিয়ে মোবাইল রিচার্জ করা যাবে এখন থেকে। আপাতত কেবল অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এই সুবিধে পাবেন এবং বিভিন্ন রিচার্জ প্যাক দেখে শুনে তুলনামূলক বিচার করে তারপর রিচার্জ করতে পারবেন। সমগ্র দেশে এয়ারটেল, ভোডাফোন আইডিয়া, বিএসএনএল এবং রিলায়েন্স জিও-এর প্রিপেড নম্বরে রিচার্জ করার সুবিধে পাবেন গ্রাহকরা।  শুধু তাই নয় নিজের নম্বর রিচার্জ করা ছাড়াও গুগল সার্চ ব্যবহার করে অন্য কারো নম্বরের প্রিপেড প্ল্যান রিচার্জ করে দিতে পারবেন গ্রাহক।   

এই ফিচার ব্যবহার করতে হলে গুগল সার্চ কোয়্যারিতে গিয়ে 'প্রিপেড মোবাইল রিচার্জ', সিম রিচার্জ' কিংবা অন্য যা জিজ্ঞাস্য আছে তা টাইপ করলেই  সার্চ রেজাল্টে মোবাইল রিচার্জ সেকশন আসবে তারপর ব্যবহারকারীকে কি ফিল্ডগুলো পূরণ করতে হবে, যেমন- মোবাইল নাম্বার, ওপারেটরের নাম এবং সার্কল তারপর 'ব্রাউস প্ল্যান'-এ হিট করতে হবে। গুগল তারপরে সব প্রিপেড প্ল্যান তুলে ধরবে স্ক্রিনে এবং ব্যবহারকারীকে পছন্দের প্ল্যান তালিকা থেকে বেছে নিতে হবে।

পছন্দের প্রিপেড প্ল্যান বেছে নেওয়ার পর ফ্রিচার্জ মোবিকুইক, গুগল পে, পেটিএম প্রভৃতি পেমেন্ট প্রোভাইডারের মাধ্যমে পেমেন্ট করতে হবে এবং কোন প্রোভাইডার কি অফার দিচ্ছে তা দেখে নিয়ে পছন্দের প্রোভাইডারের মাধ্যমে পেমেন্ট করে দিতে হবে।  

ট্রান্সাকশন সম্পূর্ণ হলে প্রোভাইডারের কনফার্মেশন পেজ আসবে এবং তারপর 'ব্যাক টু গুগল' বটনে ক্লিক করে ফিরে আসতে হবে সার্চ-এ। কনফার্মেশন পেজ-এ ব্যবহারকারীরা  রিচার্জ করার পর বাকি তথ্য দেখে নিতে পারেন। এখনও এই ফিচার অ্যান্ড্রয়েড ফোনে এখনো চালু হয়নি তবে শীঘ্রই চালু হবে বলেই আশা করা হচ্ছে। গুগল আরো ক্যারিয়ার পার্টনার ও পেমেন্ট প্রোভাইডারের অপশন যুক্ত করে নিতে চায় শুভারম্ভের আগে।