ডিজিটাল যুগের সবকিছুই এখন স্মার্ট। স্মার্ট ফোন থেকে শুরু করে স্মার্ট টিভি সবকিছুই এখন হাতের মুঠোয়। এলডি টিভির চল বেশ অনেকদিন ধরেই চলেই আসছে। সেই তালিকায় নয়া সংযোজন স্মার্ট টিভি। ভারতে ৫৫ ইঞ্চি ৪কে স্মার্ট টিভি লঞ্চ করল শাওমি। সাধ্যের মধ্যে স্বপ্নপূরণ করতেই বাজারে এনেছে এই টিভি। সম্প্রতি লঞ্চ হয়েছে এমআই -এর ৪এক্স ২০২০ এডিশন।  এই টিভিতে থাকছে ৫৫ ইঞ্চি ৪কে এইচডিআর ডিসপ্লে। শাওমির নতুন এই টিভির দাম ও ফিচারগুলি দেখে নিন একনজরে। 

আরও পড়ুন-চুল ওঠা থেকে ওজন কমানো, ম্যাজিকের মতো কাজ করে ত্রিফলা...

এমআই -এর ৪এক্স ২০২০ -এর দাম

৫৫ ইঞ্চি এমআই -এর ৪এক্স ২০২০ এডিশনের দাম ৩৪,৯৯৯ টাকা। ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই আমাজন এবং এমআই ডট কম থেক এই স্মার্ট টিভি বিক্রি শুরু হবে। এছাড়া আর রয়েছে অনেক চমক। লঞ্চ অফারে ১৮০০ টাকায় মিলবে এয়ালটেল, ডিটিএইচ কানেকশন। সঙ্গে  থাকছে চার মাসের সাবস্ক্রিপশন।

আরও পড়ুন-নিউমোনিয়া এড়াতে শিশুকে কীভাবে সুরক্ষিত রাখবেন, জেনে নিন এই উপায়গুলি...

এমআই -এর ৪এক্স ২০২০ -এর ফিচার ও স্পেসিফিকেশন

এমআই -এর ৪এক্স ২০২০ এডিশনে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম রয়েছে। তার  উপর কোম্পানির প্যাচওয়াল ২.০ স্কিন রয়েছে। এছাড়াও এই টিভিতে ৫৫ ইঞ্চি ৪কে এইচডিআর ১০ বিট ডিসপ্লে রয়েছে।

৫৫ ইঞ্চি এমআই -এর ৪এক্স ২০২০ এডিশন টিভিতে রয়েছে ১০ ওয়াট স্পিকার। সঙ্গে থাকছে ডলবি অডিও। ভাল ছবির জন্য টিভিতে ডিটিএস থাকছে। কানেক্টিভিটির জন্য থাকছে দুটি ইউএসবি ২.০ পোর্ট, তিনটি এইচডিএমআই, ইথারনেট পোর্ট, ডুয়াল ওয়াই ফাই আর এভি আউট।

নতুন এই টিভির ভিতরে থাকবে একটি কোয়াড কোর এমলজিক কর্টেক্স এ৫৩ সিপিইউ। এখানেই শেষ নয়, সঙ্গে থাকছে ২ জিবি ব়্যাম এবং ৮ জিবি ইএমএসসি স্টোরেজ।

ভারতের ভিউ, থমসনের মতো স্মার্ট টিভিগুলিকে টেক্কা দিতে নতুন ৫৫ ইঞ্চি এমআই -এর ৪এক্স ২০২০ এডিশন লঞ্চ করেছে শাওমি। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই বিক্রি শুরু হবে এই টিভির। আর দেরি না করে চটপট নিয়ে চলে আসুন এই স্মার্ট টিভি।