বিউ সরকার- বড়দিন মানেই এক অন্য রূপ নেয় পার্কস্টিট। আর পার্কস্ট্রিটে বড়দিনে থাকে বিভিন্ন রকমের উৎসব। এই উৎসবে সামিল হয় আট থেকে আশি সকল বয়সের মানুষ। আলোর রোশনায় সেজে ওঠে পার্কস্ট্রিট থেকে গোটা কলকাতা শহরতলি। কলকাতার বড়দিন মানেই সকলেই জানেন একটাই নাম, আর সেটা হল পার্কস্টিট।

আরও পড়ুন- অতিমারীতেও বড়দিনের কেকের স্বাদ উপভোগ করতে ভিড় জমেছে নিউমার্কেটের নাহুমে

বড়দিনের অথচ কেক থাকবে না সেটা কখনোই হতে পারেনা, পার্কস্ট্রিটে কেকের দোকান বলতে যেটা সকলে জানে ফ্লুরিজ এর কেক। প্রতি বছর ফ্লুরিজে ক্রিসমাস উপলক্ষ্যে উৎসব হয় কেক নিয়ে। বিভিন্ন রকমের কেক থাকে। সামিল হয় বহুলোক। এই বছর করোনার জন্য সবকিছু বন্ধ। এই বছর হবে না কোনও কেক উৎসব। হবে না কোনও ক্রিসমাস উপলক্ষ্যে অনুষ্ঠান আয়োজন।

 ফ্লুরিজ এর কর্মরত কর্তা জানালেন, করোনার জন্য এই বছর কোনও অনুষ্ঠান তারা করছেন না। কেকের ফেস্টিভেল করলেই জমায়েত হবে বহু লোক। তাই তারা এই বছর বন্ধ রেখেছেন সমস্ত রকম অনুষ্ঠান। ফ্লুরিজ কেক এর দোকান খোলা আছে লোকজন আসছে, কিন্তু সমস্ত সাবধানতা মেনেই এবং বেশি  লোকের ভিড়ও জমায়েত এর অনুমতি দিচ্ছে না ফ্লুরিজের কর্তারা। আশা করা যায় সামনের বছর পরিস্থিতি সাধারণ হলে আবার ফিরে আসবে ফ্লুরিজের অনুষ্ঠান। করোনা থেকে মুক্ত হবে আমাদের দেশ। সুস্থ হয়ে উঠবে সকল দেশবাসী।