সারাদিন অফিসে বসে টানা ৯ থেকে ১০ ঘন্টা কাজ। এই রুটিনেই অভ্যস্ত কম-বেশি সকলেই। তাই অফিসের এই ব্যস্ত সময়ে আমরা সবথেকে বেশি অবহেলা করি খাওয়া। মাত্রাতিরিক্ত স্ট্রেস ও অস্বাস্থ্যকর জীবনযাত্রা ও অনিয়মিত খাদ্যাভ্যাসের কারনে প্রতিনিয়ত ওজন কমার বদলে তা বেড়ে চলেছে। ফলে ভুগতে হচ্ছে নানান শারীরিক সমস্যায়। জেনে নিন রোজকার এমন জীবনযাত্রায় কোন ধরনের খাবার রাখবেন লাঞ্চ বক্সে।   

আরও পড়ুন- বিয়ের আগে কী কী মেডিকেল টেস্ট জরুরি, জানুন এখনই

টিফিন বক্সে রাখুন মশলাদার খাবারের বদলে সেন্ডউইচ। অবশ্যই দোকান থেকে কেনা মেয়োনিজ ও চিজ ঠাসা সেন্ডউইচ নয়। অফিসে নিয়ে যান বাড়িতে বানানো শশা, টমেটো ও সামান্য সেদ্ধ আলুর স্লাইস দিয়ে বানানো সেন্ডউইচ। সেই সঙ্গে রাখতে পারেন মরশুমি ফল। এগুলি অফিসে নিয়ে যাওয়াও খুব সহজ ও অত্যন্ত পুষ্টিকর। সেই সঙ্গে অফিস লাঞ্চে শারীরিক সমস্যা না থাকলে অবশ্যই রাখুন একটি ডিম সেদ্ধ। প্রোটিনে ঠাসা ডিম অত্যন্ত উপকারী পেট ভরার পাশাপাশি এনার্জি বৃদ্ধিতেও।

আরও পড়ুন- আপনিও টয়লেটে মোবাইল ব্যবহার করেন, এই কাজগুলি কখনোই বাথরুমে করা উচিৎ নয়

একইসঙ্গে মাঝে মধ্যে লাঞ্চ বক্সে ভরে নিন ড্রাই ফ্রুটস। সেই সঙ্গে রাখুন প্রোটিন ও ফাইবার সমৃদ্ধ স্প্রাউটস। আগের দিন রাতে স্প্রাউটস জলে ভিজিয়ে রাখুন। পরদিন সকালে উঠে বক্সে ভরে নিয়ে চলে যান। একটু ভারি লাঞ্চের জন্য অবশ্যই রাখতে পারেন, চিড়ের পোলাও। এটি খেতেও খুব ভালো আর বানানো খুব সহজ। বাড়তি ওজন নিয়ে সমস্যা থাকলে লাঞ্চ বক্সে ভরে নিন ওটস। জল বা দুধে ফুটিয়ে সহজেই বানিয়ে নিতে পারেন এই খাবার। বাজারে এখন নানান স্বাদের ওটস পাওয়া যায়। তাই সহজেই পেট ভরাতে চাইলে অবশ্যই রাখতে পারেন ওটস। সেই সঙ্গে মাঝে মধ্যে রাখুন টক দই।