জে এন ইউ কাণ্ডে এবার প্রতিবাদে সামিল হলো খড়গপুর আইআইটি পড়ুয়া ছাত্র-ছাত্রীরা। বুধবার সন্ধ্যায় নিজেদের ক্লাস হওয়ার পরে আইআইটি ক্যাম্পাসের বাইরে এসে প্রতিবাদ বিক্ষোভ করেন তারা। প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে বিক্ষোভ দেখান বহু ছাত্র-ছাত্রী।

ইতিপূর্বে দেশের কানপুর মুম্বাই বেঙ্গালুরু আইআইটির পড়ুয়ারা এই প্রতিবাদে শামিল হয়েছিল। সেখানে এবার সংযোজন খড়গপুর আইআইটি পড়ুয়ারাও।
বুধবার বিকেলে নিজের ক্লাসের নির্ধারিত সময়ের পরে আইআইটি খড়গপুর ক্যাম্পাসের বাইরে প্রধান ফটকের কাছে জমা হন বিক্ষোভকারী পড়ুয়ারা। প্রথমদিকে সংখ্যায় কিছুটা কম হলেও ক্রমশ ভিড় জমতে থাকে বিক্ষোভকারীদের। মুহূর্তে শতাধিক ছাত্র-ছাত্রী হাতে প্ল্যাকার্ড ও মুখে স্লোগান নিয়ে ধিক্কারে ফেটে পড়েন।
বিক্ষোভকারীরা "আজাদী" চাওয়ার শ্লোগান দিতে থাকেন। জেএনইউ প্রাক্তন ছাত্র কানাইয়া কুমারের ঢঙেই চলতে থাকে স্লোগান বিক্ষোভ। হাততালি দিয়ে রাষ্ট্রের অপশাসনের বিরুদ্ধে আজাদীর আওয়াজ ওঠে এই বিক্ষোভ সমাবেশ থেকে।

পড়ুয়াদের মধ্য থেকে সায়ন দাস গুপ্ত বলেন-" আমাদের একটু দেরি হয়ে গেল কারণ আমরা চেষ্টা করছিলাম কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রতিবাদ করব বলে। কিন্তু শেষ মুহূর্তে বুঝতে পারলাম কর্তৃপক্ষ টালবাহানা করে এই প্রতিবাদটা আটকে দিতে চাইছেন। তাই ক্যাম্পাসের বাইরে এসে আমরা অনুমতির অপেক্ষা না করে এর প্রতিবাদে সামিল হলাম।"
 
বিক্ষোভের সময় আইআইটির নিরাপত্তার কর্মীরা সহজে সেই বিক্ষোভ করতে দেয় নি ৷ ছাত্রছাত্রীদের অভিযোগ -নিরাপত্তা কর্মীরা বিক্ষোভকারীদের আটকে ভেতরে ঢোকানোর চেষ্টা করেছে ৷ তাদের সরিয়েই বিক্ষোভ কর্মসুচী নিতে হয়েছে ৷ এর আগেও এই ধরনের কর্মসুচী নিয়েছিল আইআইটির ছাত্রছাত্রীরা ৷ যার বেশিরভাগটাই ছিল ক্যাম্পাসের ভেতরে এবং অনুমতি নিয়ে ৷ সম্প্রতি সেই অনুমতি না দেওয়াতে আইআইটি চত্বরের বাইরে বেরিয়ে বিক্ষোভ করছে ছাত্রছাত্রীরা ৷