Asianet News BanglaAsianet News Bangla

মাটি খুঁড়ে উদ্ধার বন্দুক-মাইন-যন্ত্রাংশ, আগ্নেয়াস্ত্রগুলি মাওবাদীদের বলে অনুমান পুলিশের

  • জঙ্গলের মধ্যে মাটি খুঁড়ে উদ্ধার বন্দুক
  • আগ্নেয়াস্ত্র গুলি মাওবাদীদের বলে অনুমান
  • গোপন সূত্রে খবর পেয়ে মাটি খুঁড়ে পুলিশ
  • উদ্ধার হয়েছে বন্দুক তৈরির সামগ্রী
Susceptibly Maoist used arms recovered from forest at Midnapore ASB
Author
Kolkata, First Published Sep 26, 2020, 3:06 PM IST

শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-জঙ্গলের ভিতর থেকে মাটি খুঁড়ে উদ্ধার হল মরচে ধরা বন্দুক, মাইন এবং বন্দুক তৈরির সামগ্রী সহ যন্ত্রাংশ। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে। গোপন সূত্রে খবর পেয়ে জঙ্গলের ভিতর পে লোডার দিয়ে দীর্ঘ দিন ধরে পড়ে থাকা মাটি খুঁড়ে বিকল আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধার করে পুলিশ।

 Susceptibly Maoist used arms recovered from forest at Midnapore ASB
জানাগেছে, গোয়ালতোড়ের উখলার জঙ্গলে শুক্রবার অভিযান চালায় গোয়ালতোড় থানার পুলিশ। জঙ্গলের ভিতর পুলিশি পাহারায় পে লোডার দিয়ে আচমকাই মাটি খুঁড়তে দেখে চাঞ্চল্য ছড়ায় গ্রামবাসীদের মধ্যে। জঙ্গলের ভিতর বেশ কিছু গভীরে মাটি খুঁড়তে আগ্নেয়াস্ত্রের হদিশ পায় পুলিশ। 

আরও পড়ুন-বিধায়ক ঘনিষ্ঠ নেতার ফেসবুক পোস্ট-বিতর্ক, বর্ধমানে তৃণমূলের গোষ্ঠী কোন্দল ফের প্রকাশ্যে

মাটি খুঁড়ে উদ্ধার হয়েছে সাতটি একনলা বন্দুক, একটি পিস্তুল, কয়েকটি অ্যালুমিনিয়ামের পাত্র বা ক্যান এবং তার। উদ্ধার ক্য়ান দেখে পুলিশের অনুমান এগুলি মাইন তৈরির জন্য ব্যবহার করা হত। এছাড়াও, কিছু যন্ত্রাংশ উদ্ধার হয়েছে। সেগুলি আগ্নেয়াস্ত্র তৈরির জন্য ব্যবহার করা হত বলে অনুমান।

আরও পড়ুন-টাকা চেয়ে স্বর্ণ ব্যবসায়ীর ছেলেকে খুনের হুমকি, মুর্শিদাবাদে গ্রেফতার ২ দুষ্কৃতী

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বিগত কয়েক বছর আগে জঙ্গলমহলে মাওবাদী গতিবিধি থাকার সময় এই আগ্নেয়াস্ত্র গুলি ব্যবহার করত মাওবাদীরা। কিন্তু মাওবাদীদের অস্তিত্ব ওই এলাকায় নেই বলে পুলিশের দাবি। সম্প্রতি, গোপন সূত্রে খবর পেয়ে ওই আগ্নেয়াস্ত্রগুলি উদ্ধার করেছে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ।
 

Follow Us:
Download App:
  • android
  • ios