Asianet News BanglaAsianet News Bangla

ভয়াবহ দুর্ঘটনা, কয়েকশো ফুট গভীর খাদে বাস, পাকিস্তানে মৃত ২২

স্থানীয় প্রশাসনের এক আধিকারিক সূত্রে খবর ১৫৭২ মিটার উচ্চতায় অবস্থিত  কিল্লা সাইফুল্লাহর কাছে আখতারজাইয়ের পাহাড়ী এলাকায় চালক বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। 

22 people killed as van falls into ravine in Pakistan  Balochistan bpsb
Author
Kolkata, First Published Jun 8, 2022, 9:22 PM IST

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে ভয়াবহ দুর্ঘটনা। কয়েকশো ফুট গভীরে পড়ে গেল যাত্রীবাহী বাস। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে শিশু ও মহিলা সহ ২২ জনের। একাধিক মানুষ গুরুতর ভাবে আহত। স্থানীয় প্রশাসনের এক আধিকারিক সূত্রে খবর ১৫৭২ মিটার উচ্চতায় অবস্থিত  কিল্লা সাইফুল্লাহর কাছে আখতারজাইয়ের পাহাড়ী এলাকায় চালক বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।  

পাকিস্তানের ডন পত্রিকায় বলা হয়েছে ২২ জন মারা গিয়েছেন ও এক শিশু গুরুতর আহত হয়েছে। ঝাব জেলার জেলা প্রশাসক হাফিজ মুহাম্মদ কাসিম জানান, যাত্রীবাহী বাসটি লোরালিয়া থেকে ঝাব শহরে যাচ্ছিল। "গাড়িটি আখতারজাইয়ের কাছে একটি পাহাড়ের চূড়া থেকে পড়েছিল। পাহাড়ের গভীর গিরিখাতের কারণে উদ্ধার অভিযান কঠিন হয়ে পড়েছে। আমরা এখনও পর্যন্ত ১০টি মৃতদেহ উদ্ধার করেছি।"

স্থানীয়  হাসপাতালগুলিতে সতর্কতা জারি করা হয়েছে ও তৈরি থাকতে বলা হয়েছে। উদ্ধার অভিযানে সাহায্য করার জন্য কোয়েট্টা থেকে বিশেষ দলকে ডাকা হয়েছে। বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি দুর্ঘটনার জন্য শোকপ্রকাশ করেছেন। স্থানীয় প্রশাসনকে আহতদের জন্য সবরকম চিকিৎসা পরিষেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। ভবিষত্যে যাতে এই ধরণের কোনও দুর্ঘটনা না হয়, সেদিকে নজর রাখার নির্দেশ দিয়েছেন বিলাওয়াল ভুট্টো জারদারি। 

প্রতি বছর, দেশের রাজনৈতিক ভাবে অশান্ত বেলুচিস্তান প্রদেশের উচ্চ পার্বত্য অঞ্চলের কারণে সড়ক দুর্ঘটনায় শত শত প্রাণহানি ঘটে।

Follow Us:
Download App:
  • android
  • ios