বিগত বেশ কয়েকদিন ধরেই পাক মদতপুষ্ট জঙ্গিরা এদেশের সীমান্তে হামলার ছক কষছিল বলে খবর। সেইমতো সীমান্তে অতন্দ্র পাহাড়ায় ছিলেন ভারতীয় সেনারা। এবার ভারতে পাক অনুপ্রবেশকারীদের সমস্ত ছক বানচাল করে দিল ভারতীয় সেনা।

সূত্রের খবর, গত তিন দিন ধরে ভারত-পাক সীমান্তের একাধিক এলাকায় নাশকতার ছক কষেছিল পাক সেনাবাহিনী। এদিন সীমান্তে তল্লাশি চলাকালীন উদ্ধার করা হয়েছে একাধিক আগ্নেয়াস্ত্র। গতকাল ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে পাকিস্তানের সেনাবাহিনীর একপ্রস্থ গুলির লড়াইয়ের জেরে নিহত হয়েছে বেশকয়েকজন পাক সেনা। ভারতীয় সেনাবাহিনীর তরফে খবর, মোট ৪জন পাক সেনাকে গুলি করে খতম করা হয়েছে। জানা গিয়েছে নিহত ওই পাক সেনা বর্ডার অ্যাকশন টিমের সদস্য। প্রসঙ্গত বর্ডার অ্যাকশান টিম হল পাকিস্তানে বিশেষ বাহিনী এবং সন্ত্রাসবাদীদের দ্বারা যৌথভাবে পরিচালিত একটি ছোট ইউনিট, যারা নিয়ন্ত্রণরেখা বরাবর অভিযান চালায়। 

ওই চার নিহত সেনার দেহ পাকিস্তানের কাছে ফিরিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছে ভারতীয় সেনা। তবে এই বিষয়ে এখনও পাকিস্তানের তরফে কোনও উত্তর দেওয়া হয়নি। চলতি বছরের গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার পর এটাই ছিল দ্বিতীয় বড় অনুপ্রবেশ। 

প্রতিরক্ষাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের তরফে কুপওয়ারা জেলার কেরান সেক্টরে হামলার খবর ছিল, সেইমতো ভারতীয় সেনাকে প্রস্তুত থাকতে বলা হয়েছিল। এর ফলে ৪জনের মৃত্যুর খবরও দেন তিনি।