ভারতের লোকসভা নির্বাচনের ফল বের হওয়ার পর নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়ে ভারত-পাক শান্তি প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে একই দিনে ভারতের চিন্তা বাড়িয়ে ভূমি থেকে ভূমি ক্ষেপণাস্ত্র 'শাহিন ২' ব্যালিস্টিক  ক্ষেপণাস্ত্র পরীক্ষাসফল হল তারা। এর পাল্লা ১৫০০ কিলোমিটার হওয়ায় ভারতের সব বড় শহরেই হামলা চালাতে পারবে এই মিসাইল।

স্ট্র্যাটেজিক ফোর্সেস কমান্ডের অপারেশনাল রেডিনেস নিশ্চিত করার লক্ষ্যেই এই পরীক্ষা চালানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে পাক সেনা। তারা আরও জানিয়েছে, এই শাহিন ২ ক্ষেপণাস্ত্রটি সাধারণ ওয়ারহেড তো বটেই নিউক্লিয়ার ওয়ারহেড বহনেও সক্ষম। পাকিস্তান ওই বিবৃতিতে আরও দাবি করেছে, ভারতীয় উপমহাদেশ অঞ্চলে স্থিতাবস্থা বজায় রাখাই তাদের লক্ষ্য। আর সেই কাজে ই দারুণ ক্ষমতাশালী ক্ষেপণাস্ত্রটি খুবই কাজে আসবে।

পরীক্ষা সম্পর্কে জানানো হয়েছে, আরবসাগরের বুকে এখটি লক্ষ্যে গিয়ে আগাত করে ক্ষেপণাস্ত্রটি। পরীক্ষাটি পর্যবেক্ষণের জন্য পরীক্ষাস্থলে উপস্থিত ছিলেন তাদের স্ট্র্যাটেজিক প্ল্যান ডিভিশনের ডিরেক্টর জেনারেল, আর্মি স্ট্র্যাটেজিক ফোর্সেস কমান্ড-এর কমান্ডার ও বেশ কিছু পদস্থ আধিকারিক, বিজ্ঞানী, প্রযুক্তিবিদরা। এই পরীক্ষা সফল হওয়ায় পাক বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন ইমরান খান।