৫ অগাস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের এক বছর পূর্তি উপলক্ষ্যে কালা দিবস পালন করার রিকল্পনা করেছে পাকিস্তান। ওই দিন সব পাক সংবাদমাধ্যমের লোগো কালো করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অথচ তার তিনদিন আগেই পাকিস্তানের প্রথম সারির টিভি নিউজ চ্যানেল 'ডন'-এর পর্দায় উড়ল ভারতের তেরঙ্গা পতাকা। সঙ্গে এল 'শুভ স্বাধীনতা দিবস' লেখা বার্তা।

জানা গিয়েছে, রবিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ ওই পাকিস্তানি চ্যানেলে খবরের মাঝে যখন বিজ্ঞাপন দেখানো হচ্ছিল, তখনই হঠাৎ ওই ভারতের পতাকা-সহ স্বাধীনতা দিবসের শুভেচ্ছাবার্তাটি টিভির পর্দায় ফুটে উঠেছিল। এই ঘটনার বেশকিছু ভিডিও ও ছবি সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অনেক পাক নেটিজেনই সন্দেহ প্রকাশ করেছেন, ভারতীয় কোনও হ্যাকার, পাক চ্যানেলটি হ্য়াক করে এই কাণ্ড ঘটিয়েছে।  

পরে 'ডন নিউজ'-এর পক্ষ থেকেই এই বিষয়টি স্বীকার করে একটি বিবৃতি জারি করা হয়। তারা বলেছে, বিজ্ঞাপন চলাকালীন হঠাৎ করেই ভারতীয় পতাকা এবং শুভ স্বাধীনতা দিবসের বার্তাটি তাদের চ্যানেলের সম্প্রচারের মধ্যে দেখা দিয়েছিল। কিছু সময় বার্তাটি থেকে তারপরে অদৃশ্য হয়ে যায়। কীভাবে এটা হয়েছে, তা এখনও ধরতে পারেনি ডন। বিষয়টি তারা তদন্ত করে তার ফলাফল দর্শকদের জানাবে বলে ঘোষণা করেছে।

এর আগে পাক অধিকৃত কাশ্মীরের সরকারী ওয়েবসাইটও হ্যাকারদের কবলে পড়েছিল। পাক সরকারের ওয়েবসাইটেই বলা হয়েছিল, 'আজাদ জম্মু ও কাশ্মীর'এর সাধারণ মানুষ পাকিস্তানের থেকে মুক্তি চায়'। পাকিস্তান সেনাবাহিনী এবং পাক পুলিশেরল বিরুদ্ধে ব্যাপক পরিমাণে মানবাধিকার লঙ্ঘন, নিরীহ অসামরিক নাগরিকের উপর নৃশংসতা এবং সন্ত্রাসবাদ ছড়িনোর অভিযোগ করা হয়।