'এ বারের পুজোয় প্রথম ক্রপ টপ পরব, আমায় দেখে বং গাইরা ক্রাশ খাবে?'- অনন্যা

| Oct 02 2022, 01:14 PM IST

'এ বারের পুজোয় প্রথম ক্রপ টপ পরব, আমায় দেখে বং গাইরা ক্রাশ খাবে?'- অনন্যা

সংক্ষিপ্ত

আমার উৎসবে শাড়ি থাকবেই। অনেকে বলেন, ভারী চেহারায় শাড়ি নাকি বেমানান। আবার অনেকের দাবি, আমি নাকি শাড়ি পরলেই তুলনায় ছিপছিপে।
 

‘প্লাস সাইজ’ বলে সাজব না? যেমন ইচ্ছে তেমনই পোশাক পরব। এখন তো অনলাইনেও সব মাপের জামা-কাপড় পাওয়া যায়! আমাকে পরেও মানায়। পুজোর কেনাকাটা, সাজ নিয়ে এশিয়ানেট নিউজ বাংলায় অকপট অনন্যা সেন
 
‘আপ রুচি খানা পর রুচি পরনা’... মানি না। আমিই তো এ বছরের পুজোয় প্রথম ক্রপ টপ পরব। কিনেও ফেলেছি। অনেকেই শুনে চোখ বড় বড় করেছেন। তাতে থোড়াই কেয়ার! আমার বন্ধুর একটি বুটিক আছে। ওর বানানো যে যে পোশাকগুলো ভাল লাগে আমি পরি। তার পর আয়নার সামনে দাঁড়াই। আরশি কখনও মিথ্যে বলে না। সেখানে যে সাজে সুন্দরী সেটাই পরি। আরও একটা জিনিস চালু করতে চলেছি। পুরনোকেই নতুন ভাবে ঘুরিয়ে ফিরিয়ে পরা। যেমন, একটি মাঝারি মাপের কুর্তা জিন্স, লং স্কার্ট, পাতিয়ালা বা পালাজো দিয়েও পরা যায়। আমি এ বছর থেকে এটাই আমার ‘সিগনেচার’ বানাতে চলেছি। আলমারির মধ্যে জামা ভর্তি করে রাখা কিন্তু একটুও পরিবেশবান্ধব নয়। 

তার মানে কি একেবারেই জামা-কাপড় কিনিনি? পুজো আসবে। মণ্ডপে যাব। একটাও নতুন জামা পরব না, হয়? ক্রপ টপের সঙ্গে দু’চারটি কুর্তাও কিনেছি। ব্যস, ওই পর্যন্ত। এই সব দিয়েই মিলিয়ে-মিশিয়ে নতুন হয়ে উঠব। জানেন তো, এখন আমাদের মানে প্লাস সাইজের মাপেও দোকানের মতোই অনলাইনেও জামা পাওয়া যায়। ফলে, কেনাকাটায় আর সমস্যা নেই। মন যা চায়, যাতে আপনাকে মানায় স্বচ্ছন্দে কিনে ফেলুন। পুজোর ক’টা দিন অন্তত আপনারই হোক। 

Subscribe to get breaking news alerts

আমার উৎসবে শাড়ি থাকবেই। অনেকে বলেন, ভারী চেহারায় শাড়ি নাকি বেমানান। আবার অনেকের দাবি, আমি নাকি শাড়ি পরলেই তুলনায় ছিপছিপে। সবাই সবার মতো করে বলেন। আমি বলি, শাড়ি আমার খুব প্রিয়। তাই অষ্টমী অথবা দশমীতে ১২ হাত কাপড়টি শরীরে জড়াবই! বাকি থাকল রঙের গল্প। আপনাদের চুপিচুপি আরও একটা কথা জানিয়ে রাখি। পোশাকের রং কিন্তু রোগা-মোটা দেখানোর জাদু জানে। গাঢ় রং সব সময় আলো শুষে নেয়। ফলে, কালো-সহ গাঢ় রং আমাদের মতো ভারিক্কিদের জন্য আদর্শ। পরলেই তুলনায় তন্বী। একই ভাবে সাদা-সহ যে কোনও হালকা রং মানেই আলোর প্রতিফলন। আপনি আরও ভরন্ত! তা হলে কি আমাদের পছন্দের রং সাদা হতে নেই? পরবেন আপনি। তাই পছন্দ আপনার। আমিই যেমন সাদা-র অন্ধ ভক্ত! আর রাখছি মেরুন, সবুজ, নীল। আসলে, মনে মনে আমি ভীষণ রঙিন।

আরও আছে। স্ট্রাইপ পরতে নিশ্চয়ই ভালবাসেন। স্ট্রাইপ সব সময়েই কেতাদুরস্ত। এ বার পরার আগে জেনে নিন, পোশাকে লম্বালম্বি স্ট্রাইপ কিন্তু মোটা দেখাতে সিদ্ধহস্ত। আর আড়াআড়ি স্ট্রাইপ নিমেষে ছিপছিপে দেখায়। আমার মতো করে সাজতে চাইলে প্রথমে পোশাক বাছুন। পছন্দের পোশাক পরে রূপটান নিন। তার পর দেখে ঠিক করুন, কী ধরনের গয়না, ব্যাগ, জুতো বাছবেন। এতে সাজ অনেক বেশি সুন্দর হয়।

Read more Articles on