মহালয়াতে তাক লাগিয়ে দিন সকলকে, দেখে নিন কেমন সাজে সেজে উঠবেন এদিন, রইল টিপস

| Sep 24 2022, 03:09 PM IST

মহালয়াতে তাক লাগিয়ে দিন সকলকে, দেখে নিন কেমন সাজে সেজে উঠবেন এদিন, রইল টিপস

সংক্ষিপ্ত

রাত পোহালেই মহালয়া। এই দিন অনেকেই একাধিক অনুষ্ঠানে নিমন্ত্রণ থাকে। মহালয়ার দিন নজর কাড়ুন সকলের। এই দিন অধিকাংশই শাড়ি পরে থাকে। আপনারও শাড়ি পড়ার পরিকল্পনা থাকলে বেছে নিতে পারেন এই কয়টি শাড়ি।

রাত পোহালেই মহালয়া। চারিদিকে বেজে শোনা যাবে, ‘বাজল তোমার আলোর বেণু।’ গঙ্গার ঘাটে দেখা মিলবে তর্পনরত শয় শয় মানুষ। এই মহালয়া তিথিতে পূর্ব পুরুষকে জল দেন সকলে। এর পরের দিন থেকে শুরু মাতৃপক্ষ। অর্থাৎ হয় পুজোর উৎসব। মহালয়া মানে দুর্গোৎসবের সূচনা। শুরু সময় গোনা। দীর্ঘ এক বছরের অপেক্ষার পর মা আসবেন মর্ত্যে। বাঙালির কাছে মহালয়া খুবই গুরুত্বপূর্ণ উৎসব। এই দিন অনেকেই একাধিক অনুষ্ঠানে নিমন্ত্রণ থাকে। এবার মহালয়ার দিন সেজে উঠুন ভিন্ন সাজে। মহালয়ার দিন নজর কাড়ুন সকলের। এই দিন অধিকাংশই শাড়ি পরে থাকে। আপনারও শাড়ি পড়ার পরিকল্পনা থাকলে বেছে নিতে পারেন এই কয়টি শাড়ি। 

সাদা ঢাকাই শাড়িতে নজর কাড়ুন সকলের। সাদা ঢাকাই সঙ্গে অক্সিডাইজের জুয়েলারিতে বদলে যাবে আপনার লুক। এর সঙ্গে মাথায় খোঁপা করে মালা লাগান। তবে, সাদা শাড়ির সঙ্গে সঠিক রঙের ব্লাউজ পরতে ভুলবেন না। 

Subscribe to get breaking news alerts

বেছে নিতে পারেন পিওর সিল্ক। পিওর সিল্ক সব সময় ফ্যাশনে ইন। এই শাড়ির আভিজাত্য সকলের নজর কাড়ে। মহালয়ার দিন পরতে পারেন পিওর সিল্ক। বর্তমানে পিওর সিল্কের ওপর বিভিন্ন নকশা দেখা যাচ্ছে। মহালার দিন বেছে নিন এমন শাড়ি। 

পরতে পারেন একরঙা হ্যান্ডলুম। এর সঙ্গে টিমআপ করুন প্রিন্টেড ব্লাউজ। সঙ্গে ডোকরা কিংবা হ্যান্ড মেনড জুয়েলারি সকলের নজর কাড়বে। একেবারে অন্যভাবে সাজতে চাইলে বেছে নিন এমন এক রঙা হ্যান্ড লুম শাড়ি। 

হালকা কাজের আবার ক্যারি করা সুবিধে, এমন শাড়ি খোঁজেন অনেকে। তারা বেছে নিতে পারেন জর্জেট, শিফন, পলি জর্জেট শাড়ি। ফ্লাওয়ার প্রিন্টের এমন শাড়ি এবছর বাজার কেড়েছে। এই ধরনের শাড়ির পাড়ে কাজ করা থাকে। তাই দেরি না করে ঝটপট বেছে নিন এবছেরর মহালয়ার লুক। 

এবছর তিথি অনুসারে, মহালয়া পড়েছে এবার ২৪ সেপ্টেম্বর শনিবার রাত ২/৫৫/৩৯ মিনিটে অমাবস্যা তিথি শুরু হচ্ছে। এবং ২৫ সেপ্টেম্বর রবিবার ৩/২৪/১৭ মিনিট পর্যন্ত থাকছে। মহালয়ার অমৃতযোগ আছে দিবা ঘ ৬।২৩ গতে ৮।৮১ মধ্যে। ও ১১।৪৫ হতে ২।৫০ মধ্যে। এবং রাত্রি ঘ ৭।৩৮ হতে ৯।১৮ মধ্যে ও ১১।৫৭ হতে ১।২৭ মধ্যে ও ২।১৭ গতে ৫।৩০ মধ্যে।
 

আরও পড়ুন- জিমে গিয়ে ওয়ার্কআউটের জন্য সময় নেই? তবে ছুটির দিনে এই দুটো ব্যায়ামই যথেষ্ট

আরও পড়ুন- স্টিলের পাত্রে খাবার রান্না করার সময় অবশ্যই মাথায় রাখুন এই কয়েকটা কথা

আরও পডুন- দুর্গাপুজায় হতে চলেছে শক্তিশালী ত্রিগ্রহী যোগের সমন্বয়, এই রাশিগুলির ভাগ্য উজ্জ্বল হবে হাতে প্রচুর অর্থ আসবে

Read more Articles on
null