Asianet News BanglaAsianet News Bangla

Arrange Marriage-এই সময়ে মেয়েদের নানান বিব্রতকর প্রশ্নের মুখোমুখি হতে হয়, তবে উত্তর দিন গুছিয়ে

তরুণরা এখনও তাঁদের বাবা-মায়ের পছন্দ অনুযায়ী জীবনসঙ্গী বেছে নেয়। যদিও বর্তমানে প্রেম, অনলাইন ডেটিং এবং প্রেমের সম্পর্ক রয়েছে, তবে বিয়ের কথা উঠলে অনেকেই পরিবারের সদস্যদের পছন্দের মানুষটিকেই বিয়ে করতে পছন্দ করেন।
 

Girls faces some questions during arranged marriage have to answer smartly BDD
Author
Kolkata, First Published Nov 17, 2021, 2:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজও, ভারতে বেশিরভাগ পরিবার সন্তানদের এরেঞ্জ ম্যারেজেই করাতেই পছন্দ করেন। এটা আমাদের সংস্কৃতিরও অংশ। বহু তরুণরা এখনও তাঁদের বাবা-মায়ের পছন্দ অনুযায়ী জীবনসঙ্গী বেছে নেয়। যদিও বর্তমানে প্রেম, অনলাইন ডেটিং এবং প্রেমের সম্পর্ক রয়েছে, তবে বিয়ের কথা উঠলে অনেকেই পরিবারের সদস্যদের পছন্দের মানুষটিকেই বিয়ে করতে পছন্দ করেন।
এমন অবস্থায় অ্যারেঞ্জড ম্যারেজ করা ছেলেরা মেয়েদের দেখতে গিয়ে অনেক ধরনের প্রশ্ন করেন। এই সাক্ষাতে ছেলেটি মেয়েটি কি পছন্দ করে? তার স্বপ্ন কি? এমন আরও অনেক কিছু জানতে চান। অনেক সময় এমন প্রশ্নও করা হয় যার উত্তর দেওয়া মেয়েটির পক্ষে কঠিন। বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েদেরকেই এমন প্রশ্ন করা হয়। এমনই পরিস্থিতিতে মেয়েদের এই প্রশ্নগুলির কিভাবে গুছিয়ে উত্তর দেওয়া উচিত তা জেনে নিন-
১) বিয়ের পর চাকরির দরকার কী?
প্রায়শই মেয়ের বাড়ির তরফ থেকে ছেলের বিষয়ে জানতে চাওয়া হয় ছেলের উপার্জন কত? তেমনই অনেক ছেলের বাড়ির লোকেরা মেয়েকে জানিয়েই দেয় বিয়ের পর চাকরি করতে হবে না। কিন্তু একটা মেয়েরও ছেলের মতো চাকরি করার স্বপ্ন থাকতে পারে। আজকাল মেয়েরা ছেলেদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খরচ, দায়িত্ব ও অন্যান্য কাজে অংশ নিচ্ছে। এমতাবস্থায়, কেউ যদি আপনাকে এই প্রশ্ন করে, তাহলে তাকে স্পষ্ট ভাষায় বলুন আপনার কাজ করা, আত্মনির্ভরশীল হওয়া সম্পর্কে।
২) আপনি মোটা, কিছু ওজন কমাতে হবে-
দীর্ঘদিন ধরে স্লিম এন্ড ট্রিম-কেই সৌন্দর্যের সংজ্ঞা বলে মনে করা হত। কিন্তু বর্তমানে পরিস্থিতি বদলেছে। এমন পরিস্থিতিতে, যখন অ্যারেঞ্জড ম্যারেজের সম্বন্ধ আসে, তখন লোকেরা কেবল এমন একটি মেয়েকেই পছন্দ করে যে ফর্সা, রোগা লম্বা। তাই অনেক মেয়েকে বিয়ের আগে ওজন কমাতে বলা হয়। যদিও ফিট থাকাটা ভালো কথা, কিন্তু বিয়ের আগে এভাবে কথা বললে যে কোনোও মেয়েই তাতে বিব্রত বোধ করতে পারে। এমনটা করা ঠিক নয়।
৩) আপনি কি ভার্জিন-
অনেকেই এমন প্রশ্ন করেন, যার উত্তর দিতে মেয়েরা বিব্রত বোধ করেন। কিছু ছেলে তার হবু স্ত্রীকে তার কুমারীত্বের বিষয়ে প্রশ্ন করে। যদি আপনার বিয়ে ঠিক হয়ে থাকে এবং আপনি যদি আপনার ভবিষ্যত বিবাহিত জীবন সম্পর্কে খোলামেলা কথা বলেন সেটা ভালো বিষয়। কিন্তু একটি মেয়ে ভার্জিন কিনা তা জেনে যদি কোনও সম্পর্কের সিদ্ধান্ত নেওয়া হয়, তবে তা একেবারেই ভালো বিষয় নয়।
৪) আপনি কি সন্তানের জন্য সময় নিতে চান?
অনেক সময় মেয়েদের পরিবার পরিকল্পনা নিয়েও প্রশ্ন করা হয়। তবে এটা ছেলে মেয়ের পারস্পরিক সিদ্ধান্ত। অনেক সময় সন্তানধারণে দেরি হলে, মেয়েটিকে অনেক কথা শুনতে হয়। এমন অনেক কাপল আছে যারা দেরিতেই সন্তান নিতে চায়। এই কারণেই বাবা-মা প্রায়ই অনেক প্রশ্ন করে থাকে। তবে এই কথাগুলো শুধু মেয়েদের সঙ্গেই হয়। মেয়েদের এমন প্রশ্ন করে লাভ নেই প্রয়োজনে ছেলের সঙ্গেও এমন কথা বলুন।

আরও পড়ুন- চরম সঙ্গমেও কেন মিলছে না যৌনতৃপ্তি, জেনে নিন নেপথ্যে রয়েছে এই ৫ কারণ

আরও পড়ুন- বিয়ের পরও ঘনঘন হস্তমৈথুন করছেন, যৌনজীবনে ক্ষতি ডেকে আনছেন না তো

আরও পড়ুন- আপনার পার্টনার কি এই রাশির জাতক, তবে সাবধান হন সময় থাাকতে

Follow Us:
Download App:
  • android
  • ios