দক্ষিণ চব্বিশ পরগনার যে পুজোগুলি থিমের ভারে কলকাতার পুজোগুলিকে টক্কর দেওয়ার ক্ষমতা রাখে তাদের মধ্যে অন্যতম হলো নরেন্দ্রপুরের এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের এই পুজো। কলকাতার নামকরা পুজোগুলির থেকে বিশাল পিছিয়ে নেই এই পুজোটি। থিম নির্বাচন, মণ্ডপ এবং প্রতিমা সজ্জা, বাজেট, ভিড় সব দিক দিয়েই এই পুজোটি দক্ষিণ চব্বিশ পরগনা জেলার মধ্যে এক দৃষ্টান্ত স্থাপন করে আসছে।

দেখে নিন- এবার পুজোয় হাতিবাগান সর্বজনীনে বধ হবে প্লাস্টিকাসুর

    পুজো উদ্যোক্তাদের দাবি প্রতি বছর পুজোর সবকটি দিন মিলিয়ে প্রায় কয়েক লক্ষ লোক তাদের এই পুজো দেখতে আসেন। এ বছর তাদের বিশ্বাস ভিড় আরো বাড়বে। তাই দর্শকদের প্রত্যাশাপূরণ করার লক্ষ্যে এবছর অভিনব থিম বেছে নিয়েছে এখানকার পুজো কমিটি। এ বছর তাদের থিম '৪০০ টাকা লিটার'। এই কথার অন্তর্নিহিত অর্থ কি, তা জানতে হলে আপনাকে অবশ্যই আসতে হবে এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘে। আর এই কারনেই যথাসম্ভব সুন্দর ভাবে গড়ে উঠছে মণ্ডপটি। মণ্ডপে অভিনবত্ব দেখা গেলেও প্রতিমার দিক দিয়ে সাবেকিয়ানা বজায় রাখতে চলেছে এখানকার পুজো কমিটি। এ বছর এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের পুজো পদার্পন করছে ৭৩ তম বর্ষে। প্রতিবারের মতো এবার থাকছে পুজোর দিনগুলিতে বিশেষ অনুষ্ঠানের ব্যবস্থা। 

দেখে নিন- ৪৪ তম বর্ষে পাটুলি সর্বজনীনের দুর্গাপুজোয় থাকছে দুগ্গার দুর্গা হয়ে উঠার কাহিনি

    কলকাতার পুজোর সঙ্গে সঙ্গে যদি সাক্ষী থাকতে চান এই অভিনব থিম পরিকল্পনার তবে আসতেই হবে দক্ষিণ চব্বিশ পরগনার নরেন্দ্রপুরের এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের এই পুজোয়।