Asianet News Bangla

এবার থেকে ১৬ অগাস্ট 'খেলা দিবস', ২১ জুলাইয়ের মঞ্চ থেকে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

বিধানসভাতেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন এবার থেকে রাজ্য জুড়ে পালিত হবে খেলা হবে দিবস। ২১ জুলাইয়ের ভার্চুয়াল মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন ১৬ অগাস্ট থেকে পালিত হবে 'খেলা দিবস'।
 

16 August will celebrate as khela Divas, cm Mamata Banerjee announced from 21 july virtual meet spb
Author
Kolkata, First Published Jul 21, 2021, 2:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২১ বাংলার বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সবথেকে জনপ্রিয় স্লোগান ছিল 'খেলা হবে'। নির্বাচনে ব্যাপক সাফল্যের পর গত ৬ জুলাই বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা ঘোষণা করেছিলেন এবার থেকে রাজ্যে পালিত হবে 'খেলা হবে দিবস'। তবে কোন তারিখে এই বিশেষ দিন পালিত হবে তা তখন ঘোষণা করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে ২১ জুলাই শহিদ দিবসের ভার্চুয়াল মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন এবার থেকে ১৬ অগাস্ট পালিত হবে 'খেলা দিবস'। 

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে কোন ভারতীয় অ্যাথলিটরা জিততে পারে পদক, দেখে নিন সেরা ১২ জনের তালিকা

এদিনের ভার্চুয়াল সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান,এবার থেকে ১৬ অগাস্ট খেলা দিবস পালন করা হবে। রাজ্য জুড়ে পালিত হবে এই বিশেষ দিন।  খেলা দিবসে জেলায় জেলায়, গ্রামে গ্রামে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য জুড়ে খেলার প্রসারে এই দিনটি পালন করা হবে। এছাড়া তৃণমূলের দলীয় ও প্রশাসনিক সূত্রে জানা গেছে, প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় যতগুলি ক্লাব রয়েছে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে। রাজনৈতিক মহলের ধারণা, গ্রামবাংলার তৃণমূল স্তরে দলের সংযোগকে আরও মজবুত করতেই এই পদক্ষেপ।

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে দেখা যাবে একাধিক নতুন খেলা, জানুন তার বিস্তারিত তথ্য

আরও পড়ুনঃবক্সিং দলের 'নবরত্ন', অলিম্পিকে পদক জয়ে যাদের উপরে ভরসা করছে দেশ

প্রসঙ্গত, 'খেলা হবে' এই স্লোগানের জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। বিধানসবা নির্বাচনের প্রতিটি প্রচারে নিয়ম করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও ব্যবহার করেছেন এই স্লোগান। সঙ্গে স্থানীয়দের লক্ষ্য করে ছুড়ে দিয়েছেন ফুটবল। বেরিয়েছিল গানও। যা বাজতে শোনা গিয়েছিল সর্বত্র। তৃতীয়বার বাংলার মসনদে বসার আগেই মমতা বন্দ্যোপধ্যায় ঘোষণা করেছিলেন ক্ষমতায় এসে 'খেলা হবে' নামে প্রকল্প আনবেন তিনি। প্রল্পের আগেই খেলা দিবসের ঘোষণা করায় খুশি তৃণমূল কর্মী সমর্থকরা।


 

Follow Us:
Download App:
  • android
  • ios