এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক জিতলেন অভিষেক ভর্মা ও জ্যোতি সুরেখা। সোমবারই কোরিয়ার জুটিকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিলেন ভারতের ভর্মা ও সুরেখা জুটি। আর সেই সুবাদে এবার ফাইনালে চাইনিজ তাইপের প্রতিপক্ষকে হারিয়ে মিক্সড দলের ফাইনালে আর্চারিতে স্বর্ণ পদক জিতলেন ভারতের এই জুটি। ইতিমধ্যেই সোমবার ও মঙ্গলবার ভারতের হয়ে দুটি পদক জিতেছেন অতনু ও দীপিকা। এবার সেই সঙ্গে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে এল আরও একটি পদক।

 

 

মিক্সড ডবলস জুটির এই বিভাগে বুধবার অভিষেক ভর্মা ও জ্য়োতি সুরেখা হারান চাইনিজ তাইপের সুয়ান চেন ও লু চেনকে। ১৫৮-১৫১ পয়েন্টে এই জুটিকে হারিয়ে ভারতের হয়ে এশিয়ান চ্যাম্পিয়ন হলেন অভিষেক ও জ্যোতি। তবে এই প্রতিযোগিতায় এক পয়েন্টের জন্য কমপাউণ্ড ইভেন্টে স্বর্ণ পদক হাতছাড়া করেন অভিষেক ভর্মা। মাত্র ১ পয়েন্টের জন্য কোরিয়ার কাছে হারতে হয় এই ভারতীয় তিরন্দাজকে। ২৩২-২৩৩ ফলে হারেন ভারতীয় তিরন্দাজ অভিষেক।

 

অপরদিকে, কমপাউণ্ড ইভেন্টে হারের মুখ দেখেন ভারতীয় মহিলা তিরন্দাজরাও। এই ইভেন্টে পদক আনতে ব্যর্থ হন জ্যোতি, মুসকার কিরার সহ প্রিয়া গুরজররা। কোরিয়ার কাছে হারের মুখ দেখেন ভারতীয় মহিলারা। এই নিয়ে এবছরের এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে মোট ৭টি পদক দিয়ে শেষ হল ভারতের অভিযান। যার মধ্যে রয়েছে একটি সোনা, দুটি রূপো ও চারটি ব্রোঞ্জ পদক।'