যে হেলিকপ্টারে করে কোবে ব্রায়ান্ট এবং তার মেয়ে তাদের গন্তব্যে যাওয়াকালীন দুর্ঘটনার কবলে পড়েন তাতে যান্ত্রিক গোলযোগের কোনও রকম লক্ষণ দেখা যায়নি বলে ন্যাশনাল ট্রান্সপোর্টেসন সেফটি বোর্ড-এর তরফ থেকে শুক্রবার জানানো হয়েছে। ন্যাশনাল ট্রান্সপোর্টেসন সেফটি বোর্ড-এর তরফ থেকে জানানো হয়েছে দুর্ঘটনায় জখম হওয়ার আগে অবধি কপ্টারে কোনোরকম অসুবিধা থাকার লক্ষণ এখনও অবধি চালানো পরীক্ষায় খুঁজে পাওয়া যায়নি। 

আরও পড়ুন- হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্টের, রক্ষা পেল না কিশোরী কন্যাও

কোবে ব্রায়ান্টের মতো কিংবদন্তির মৃত্যুতে হাহাকার পরে গেছে ক্রীড়ামহলে। কোবের খ্যাতি শুধুমাত্র বাস্কেটবল ভক্তদের মধ্যে সীমাবদ্ধ ছিল না। তার মৃত্যুতে শোক-প্রকাশ করেছেন সবরকম খেলার সঙ্গে যুক্ত ব্যক্তিত্বরা। ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে শুরু করে ক্রিকেটে ব্রায়ান লারা সকলেই টুইট করে দুঃখ প্রকাশ করেছেন। 

আরও পড়ুন- জীবন এতটাই অনিশ্চিত, বাস্কেটবল তারকা কোবের মৃত্যুতে বিধ্বস্ত বিরাট

জানা গিয়েছে প্রাক্তন লস এঞ্জেলস লেকার্স-এর তারকা একটি বাস্কেটবল দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছিলেন। সেই দলের হয়ে তার কোচিং করানোর কথা ছিল। বিশেষজ্ঞদের মতে যে সময় হেলিকপ্টারটি যাচ্ছিলো সেই সময় আবহাওয়া খুব একটা ভালো ছিল না। আর হেলিকপ্টারটির দায়িত্বে ছিলেন কেবল একজন পাইলট। ওই আবহাওয়ায় একজন পাইলট নিয়ে হেলিকপ্টার চালানোর ব্যাপারটি খুবই ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন এক ন্যাশনাল ট্রান্সপোর্টেসন সেফটি বোর্ড-এর এক বিশেষজ্ঞ। তারা প্রাথমিক রিপোর্টে হেলিকপ্টারের কোনও যান্ত্রিক ত্রুটি খুঁজে না পাওয়ায় কুয়াশাপূর্ণ আবহাওয়াকেই দায়ী করছেন। এক প্রত্যক্ষদর্শীর মতে হেলিকপ্টারটি দুর্ঘটনার আগে একটি মেঘের মধ্যে প্রবেশ করেছিল। তার অল্প কিছুক্ষনের মধ্যেই বিকট আওয়াজ করে। এক প্রত্যক্ষদর্শীর থেকে অল্প দূরে এসে আছড়ে পড়ে কপ্টারটি