মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কালাবাসাসের পাহাড়ি অঞ্চলে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্ট। এই হেলকপ্টারে ব্রায়ান্টের সঙ্গী হয়েছিলেন তাঁর কিশোরী কন্যা জিয়ানাও। এই মৃত্যু হয়েছে ১৩ বছরের জিয়ানারও। প্রাণ হারিয়েছেন হেলকপ্টারের বাকি ৬ জন যাত্রী ও চালকও।

আরও পড়ুন: ক্লাসরুমে চুম্বনে মত্ত দ্বাদশ শ্রেণির দুই পড়ুয়া, ভিডিও ভাইরাল হতেই তদন্তের নির্দেশ

মার্কিন পুলিশ সূত্রে খবর, কোবে তাঁর কিশোরী মেয়ে দিয়ানাকে নিয়ে একটি বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন। কিন্তু এস-৭৬ কপ্টারটি ক্যালিফোর্নিয়ার কালাবাসাসের পাহাড়ি অঞ্চলে যান্ত্রিক ত্রুটির ফলে ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায় তাতে।  দুর্ঘটনায় আগে হেলিকপ্টারের কন্ডিশন ফিট ছিল বলেই দাবি করা হচ্ছে। তবে ঠিক কী কারণে ভেঙে পড়ল হেলিকপ্টার তা খতিয়ে দেখা হচ্ছে। 

 

আরও পড়ুন: চিনে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৮০ , সরকারি ভাবে আক্রান্ত ২,৭০০

সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড়দের তালিকায় ধরা হয়ে থাকে কোবে ব্রায়ান্টকে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত বাস্কেটবল টুর্নামেন্ট এনবিএ-তে ৫ বারের চ্যাম্পিয়ন ছিল কোবে ও তাঁর দল।  ২০১৬ সালে অবসরের আগে পর্যন্ত কোবে ব্রায়ান্ট ২০ বছর লস অ্যাঞ্জেলস লেকার্সের হয়ে খেলেছেন। ২০০৮ ও ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের অলিম্পিকে সোনাজয়ী দলেরও সদস্য ছিলেন তিনি। ৬ ফিট ৬ ইঞ্চি দৈর্ঘ্যের ব্রায়ান্টকে বলা হত ঈশ্বরদত্ত প্রতিভা। ২০১৬ সালে অবসরের পর ব্রায়ান্টের দুটি জার্সি ৮ ও ২৪ নম্বর তাঁকে সম্মান জানিয়ে  তুলে নেয় লেকারস। ২০১৮ সালে ছোট একটি অ্যানিমেটেড মুভি বানানোর জন্য অস্কার পান কোবে ব্রায়ান্ট।

 

 

ব্রায়ান্টের এই আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিশ্বের ক্রীড়া মহলে। দুঃখপ্রকাশ করে ট্যুইট করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মা। এছাড়াও শোকবার্তা জানিয়েছেন অভিষেক বচ্চন, লারা দত্ত, অর্জুন কাপুরের মত বলি তারকারাও।