৭ নম্বর প্রো কাবাডি লিগে চ্যাম্পিয়ন হল বাংলার কাবাডি দল বেঙ্গল ওয়ারিয়র্স। ভারতের অন্যতম বড় কাবাডি লিগে দাবাং দিল্লি দলকে হারিয়ে এবছর প্রো কাবাডি লিগের খেতাব জিতে নিল বাংলার এই দল। ৩৯-৩৪ পয়েন্টে দুরন্ত লড়াই করে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল বাংলার দল। এই প্রথম প্রো কাবাডি লিগের খেতাব এল বাংলার ঘরে। এর আগে ৬টি মরশুমে প্রো কাবাডি লিগে লড়াই করলেও চ্যাম্পিয়ন হয়নি বেঙ্গল ওয়ারিয়র্স দল। তবে এবছর সেই খেতাব ছিনিয়ে নিয়েছে ওয়ারিয়র্সরা।

এই ম্যাচে দাবাং দিল্লিকে ৩৯-৩৪ ফলে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হারায় বেঙ্গল ওয়ারিয়র্স। প্রথম থেকেই এই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। এই ম্যাচে প্রথম থেকেই পয়েন্টের নিরিখে প্রায় সমান সমান ছিল দুই দল। প্রথমার্ধ ১৭-১৭ পয়েন্টে একই জায়গায় ছিল দুই দল। একই সঙ্গ দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেও প্রায় সমানে সমানে টেক্কা দিচ্ছিল দুই দল। তবে শেষে বাজিমাৎ করে বাংলা। নিজেদের টেকিনক্যাল দিক থেকে বাজিমাৎ করে ৩৯-৩৪ ফলে ম্যাচ জিতে নেয় বেঙ্গল ওয়ারিয়র্সরা।

 

 

এবছর প্রো কাবাডি লিগে প্রথম ফাইনালে উঠেছিল বেঙ্গল ওয়ারিয়র্স। আর প্রথম বছর ফাইনালে ওঠার পরেই জয় নিশ্চিত করে ফেলে বাংলার এই দল। এই প্রতিযোগিতায় পর পর তিন বছর ও সর্বোচ্চ বার চ্যাম্পিয়ন হয়েছে পাটনা পায়রেটস। এক বার করে জিতেছেন জয়পুর, ইউ মুম্বা ও বেঙ্গালুরুর দল। তবে এবছর বাকি ফেভারিট দলদের ছিটকে দিয়েছে বেঙ্গল ওয়ারিয়র্স। নিজেদের রক্ষণ ভাগের থেকে শুরু করে রেড সব জায়গায় এবছর সেরাটা দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বেঙ্গল ওয়ারিয়র্স।