Asianet News BanglaAsianet News Bangla

Tokyo Olympics: ফেন্সিংয়ে প্রথমবার জয় দিয়ে দুর্দান্ত শুরু ভারতের ভবানী দেবীর

অলিম্পিকে প্রথম বার ফেন্সিংয়ে ইতিহাস তৈরি করল দেশ। ভারতের ভবানী দেবী অলিম্পিকের আসরে ফেন্সিংয়ে জয় ছিনিয়ে নিলেন।
 

Bhavani Devi wins Indias 1st ever fencing match in Olympics history  bpsb
Author
Kolkata, First Published Jul 26, 2021, 8:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার সকালেই দুর্দান্ত খবরে ঘুম ভাঙল ভারতের। অলিম্পিকে প্রথম বার ফেন্সিংয়ে ইতিহাস তৈরি করল দেশ। ভারতের ভবানী দেবী অলিম্পিকের আসরে ফেন্সিংয়ে জয় ছিনিয়ে নিলেন। এই বছরই প্রথম ফেন্সিংয়ে অংশ নিয়েছে ভারত। প্রথমেই বাজিমাত। তিউনিশিয়ার নাদিয়া আজিজিকে ১৫-৩ ব্যবধানে উড়িয়ে দিলেন ভবানী। 

মহিলাদের Sabre ইভেন্টে ৬৪ রাউন্ড টেবলের খেলার ফলাফল এটি ৷ এদিন প্রতিপক্ষকে মাথা তোলার কোনও সুযোগ দেননি ভবানী দেবী। দাপটের সঙ্গে খেলে আজিজিকে প্রায় কোণঠাসা করে ফেলেন ভবানী দেবী। নিজের ফেন্সিং প্রীতির কথা প্রায়ই নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে তুলে ধরেন ভবানী। অলিম্পিকে অংশ নিয়ে ট্যুইট করেছিলেন যে যেন স্বপ্ন সত্যি হল। ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা তাঁর স্বপ্ন ছিল। 

সেই স্বপ্নকে কঠোর বাস্তবে নিয়ে এসে প্রথম ম্যাচেই জয় পেলেন ভবানী দেবী। দেশের প্রথম ফেন্সার হিসেবে অলিম্পিকে অংশ নিয়েছেন তিনি। তাঁর ধরেই নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে ভারত। এবারের অলিম্পিকে বিভিন্ন ইভেন্টে ভারতীয় মহিলা খেলোয়াড়দের এখনও পর্যন্ত পারফরম্যান্স যথেষ্ট ভাল ৷ দ্বিতীয় সেটে আরও আক্রমণাত্মক ছিলেন সিন্ধু। ড্রপ শট, ভলি, স্ম্যাশ এ্কের পর এক অসাধারণ ভঙ্গীতে বিপক্ষকে কবজা করে ফেলেন তিনি। দ্বিতীয় সেট তিনি জেতেন ২১-১০ পয়েন্টে। দ্বিতীয় তথা গ্রুপের শেষ ম্যাচে হংকংয়ের চিউং গান ই-র সামনে খেলতে নামতে হবে সিন্ধুকে। চিউংয়ের বিশ্ব র‌্যাঙ্কিং ৩৪।

Follow Us:
Download App:
  • android
  • ios