Asianet News BanglaAsianet News Bangla

সাহায্য না মেলায় কেজরিওয়ালকে তোপ দিব্যা কাকরনের, পদক জয়ীকে আক্রমণ আপ বিধায়কে, পাল্টা দিল বিজেপি নেতা

দিল্লি সরকারের সমালোচনা করায় কমনওয়েলথ পদক জয়ী দিব্যা কাকরানকে (Divya Kakran) দিল্লির অ্যাথলিট কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ আপ বিধায়ক সৌরভ ভরদ্বাজের (AAP MLA Saurabh Bhardwaj)। এবার আ বিধায়ককে জবাব দিলেন বিজেপি (BJP)নেতা মঞ্জিন্দর সিং সিরসা (Manjinder Singh Sirsa)। 
 

BJP leader Manjinder Singh Sirsa attack AAP MLA Saurabh Bhardwaj over Divya Kakran Issue spb
Author
Kolkata, First Published Aug 9, 2022, 7:25 PM IST

সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমসে ভারতীয় কুস্তিগীররা অভূতপূর্ব সাফল্য পেয়েছে। একাধিক সোনা-রুপো-ব্রোঞ্জ এসেছে এই বিভাগে। কুস্তিতে মেয়েদের ৬৮ কেজি বিভাগে রেপোচেজে ব্রোঞ্জ দিতেছেন দিব্যা কাকরান।  ব্রোঞ্জ জয়ের পর প্রধানমন্ত্রীর শুভেচ্ছা , দেশবাসীর শুভেচ্ছা পেয়েছেন ভারতীয় মহিলা কুস্তিগীর। পাশাপাশি আরও একজনের শুভেচ্ছা বার্তা ও তার প্রতিক্রিয়া দিয়ে  সংবাদ শিরোনামে রয়েছেন দিব্যা। তিনি হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রী শুভেচছা বার্তা পেয়ে সোশ্যাল মিডিয়ায় কার্যত ক্ষোভ উগড়ে দিয়ে দিব্যা জানান গত ২০ বছর ধরে দিল্লিতে বাস করলেও রাজ্য সরকারের থেকে কোনও সাহায্য পাননি। কেজরিওয়াল সরকারে কাছে সাহায্যের আবেদন করেও কোনও সাহায্য পাননি বলে অভিযোগ দিব্যার। আর এই ইস্যুতই এবার কেজরি সরকারকে একহাত নিলেন বিজেপি নেতা মঞ্জিন্দর সিং সিরসা।

কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ জয়ের পর দিব্যা কাকরানকে শুভেচ্ছা জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তারপরই দিব্যা তার পাল্টা ট্যুইটে লেখেন,  'আমায় পদক জেতায় শুভেচ্ছা জানানোর জন্য অনেক ধন্যবাদ মাননীয় মুখ্যমন্ত্রী মহাশয়। আমি গত ২০ বছর ধরে দিল্লিতে থাকি এবং এখানেই আমি নিজের যাবতীয় অনুশীলন করি। তবে না রাজ্য সরকারের তরফে আমি কোনওরকম কোনও আর্থিক পুরস্কার পেয়েছি, না আমার কোনওরকমভাবে কোনও সহায়তা করা হয়েছে।'এর পরে তিনি আরও কড়া ভাষায় লেখেন, 'আমি আপনার কাছে অনুরোধ করব, দিল্লিতে জন্মগ্রহণ করা কুস্তিগীররা অন্য রাজ্যের প্রতিনিধিত্ব করা সত্ত্বেও তাদের যেমনভাবে সম্মান জানানো হয়, আমায় যেন অন্তত সেইটুকু সম্মান দেওয়া হয়।' এছাড়া দিব্যা অভিযোগ করেন চার বছর আগেও কেজরিওয়াল সরকারের কাছে আবেদন জানিয়েও সাহাজ্য পাননি বলে জানান দিব্যা।

 

 

এরপর আপ বিধায়ক সৌরভ ভরদ্বাজ ট্যুইট করে সন্দেহ প্রকাশ করে বলেন যে দিব্যা কাকরান দিল্লি নয় উত্তর প্রদেশ থেকে খেলেন। ট্যুইটে লেখেন,'হয়তো আমি ভুল, কিন্তু যখন আমি অনুসন্ধান করেছি, আমি দেখতে পেয়েছি যে আপনি সবসময় উত্তরপ্রদেশের হয়ে খেলছেন, দিল্লি রাজ্য থেকে নয়।আজ সারা দেশ তোমাকে নিয়ে গর্বিত। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনি এগিয়ে যান।' তার উত্তরে দিব্যা নিজের দিল্লির বাসিন্দা হওয়ার প্রমাণ দেন। ট্যুইটে লেখেন,'আমি ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত দিল্লির হয়ে খেলেছি। আপনার যদি এখনও বিশ্বাস না হয় আমি দিল্লির হয়ে ১৭টি সোনা জিতেছি সেই সার্টিফিকেটগুলি শেয়ার করতে পারি।'

 

 

এরপরই এই ইস্যুতে আসরে নামেন বিজেপি নেতা মঞ্জিন্দর সিং সিরসা। সোশ্যাল মিডিয়ায় দিল্লির কেজরিওয়াল সরকার ও আপ বিধায়কের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। ট্যুইটে লেখেন,'প্রত্যেক ভারতীয়র জন্য লজ্জাজনক। প্রচার-ক্ষুধার্ত আপ বিধায়ক চ্যাম্পিয়নকে অপমান করেছেন। দিব্যাকে তার আবাস প্রমাণ করতে বলে। আরও বেদনাদায়ক হল কিভাবে "একগুঁয়ে" অরবিন্দ কেজরিওয়াল বা আম আদমি পার্টি।  ট্যুইট গেম খেলছে কিন্তু দিল্লির খেলোয়াড়দের উৎসাহ বা সমর্থন করার জন্য আসলে কিছু করেনি।'

 

 

প্রসঙ্গত, দিব্যা কাকরান শুধু বার্মিংহাম কমনওয়েলথ গেমস থেকে ব্রোঞ্জ জেতেননি। চার বছর আগে গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমস থেকেও ব্রোঞ্জ পদক জিতেছেন তিনি। এছাড়া এশিয়ান চ্যাম্পিয়নশিপে জোড়া সোনা, ২০১৮ সালে এশিয়ান গেমসে ব্রোঞ্জ পেয়েছেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios