Asianet News BanglaAsianet News Bangla

সোনা না জেতার আক্ষেপে কেঁদে ফেললেন ব্রোঞ্জ জয়ী পুজা, মনোবল বাড়াতে মোদীর ট্যুইট ঝড় তুলল নেট দুনিয়ায়

কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) কুস্তিতে  ৫০ কেজি মহিলাদের ফ্রিস্টাইল বিভাগে ভারতের হয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন পূজা গেহলট (Pooja Gehlot)। সোনা জিততে না পারায় সাংবাদিক বৈঠকে কেঁদে ফেলন পুজা। তার পাশে দাঁড়ালেন পিএম নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।
 

Commonwealth Games 2022 PM Narendra Modi s motivational words for wrestler Pooja Gehlot wins netizens heart spb
Author
Kolkata, First Published Aug 7, 2022, 2:27 PM IST

গত টোকিও অলিম্পিকে ভারতীয খেলোয়ারদের ব্যক্তিগত ইভেন্ট আর দলগত ইভেন্ট সাফল্য- ব্যর্থতায় সবসময় পাশে থেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কমনওয়েলথ গেমস ২০২২-এও তার ব্যতিক্রিম হয়নি। ভারতীয় অ্যাথলিটদের সাফল্যের পর সকলকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন মোদী। তবে কুস্তিতে ব্রোঞ্জ জয়ী পুজা গেহলটের পাশে যেভাবে দাঁড়িয়েছেন দেশের প্রধানমন্ত্রী তা এককথায় অতুলনীয়। ব্রোঞ্জ জিতলেও সোনা জিততে না পারার  জন্য ভেঙে পড়েন পুজা। তার মনের জোর বাড়াতে আসরে নেমে প্রধানমন্ত্রী মোদী দিলেন পেপটক। যা মন  জিতে নিয়েছে নেট দুনিয়ার। প্রধানমন্ত্রীর এহেন ভূমিকার প্রশংসা করছেন সকলেই। 

কমনওয়েলথ গেমস কুস্তিতে  ৫০ কেজি মহিলাদের ফ্রিস্টাইল বিভাগে ভারতের হয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন পূজা গেহলট । তবে, সোনা জিততে না পারার জন্য খুশি নন পূজা নিজেই। সাংবাদিক সম্মেলনে তাই ধরে রাখতে পারলেন না চোখের জল। কুস্তিগীর বলেন, "আমি আমার দেশবাসীর কাছে ক্ষমাপ্রার্থী। আমি ইচ্ছা ছিল যে এখানে জাতীয় সঙ্গীত বাজানো হোক। আমি আমার ভুল থেকে শিখব এবং সেগুলি নিয়ে কাজ করব।" এদিকে পূজার চোখের জল ভাবিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি পূজার উদ্দেশ্যে  তার মনোবল বাড়ানোর জন্য সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,"পূজা, তোমার পদক উদযাপনের জন্য, ক্ষমা চাওয়ার জন্য নয়। তোমার জীবনযাত্রা আমাদের অনুপ্রাণিত করে, তোমার সাফল্য আমাদের আনন্দিত করে। নিয়তি তোমাকে ভাল সময়ে নিয়ে যাবে। সবসময় উজ্জ্বল থেকো।"

 

 

মোদীর এই ট্যুইট নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে বেশি সময় লাগেনি। একজন প্রধানমন্ত্রী যেভাবে সাংবাদিক সম্মেলনে এক অ্যাথলিটের চোখে জল দেখে তার পাশে দাঁড়িয়েছেন, মনের জোর বাড়িয়েছেন তার প্রশংসা করেছেন নেটিজেনরা। দেখে নিন কী বলছেন নেটিজেনরা।

 

 

 

 

 

 

প্রসঙ্গত, কমনওয়েলথ গেমসের মহিলাদের ৫০কেজি ফ্রিস্টাইল রেসলিং ইভেন্টের কোয়ার্টার ফাইনালে পূজা কানাডার ম্যাডিসন পার্কের কাছে হেরে যায়। তারপর রেপোচেজের মাধ্যমে ব্রোঞ্জ জয়ের আশা টিকিয়ে রাখেন। ব্রোঞ্জ পদকের ম্যাচের জন্য ভারতীয় কুস্তিগীর পূজা গেহলট মুখোমুখি হয়েছিলেন স্কটল্যান্ডের প্রতিপক্ষের। স্কটল্যান্ডের ক্রিসটাইন লেমোফ্যাক লেচিডজিওর বিরুদ্ধে এ দিন তিনি ব্রোঞ্জ পদকের ম্যাচের লড়াইতে জিতে ভারতের হয়ে পদক নিশ্চিত করেন। ম্যাচে কার্যত একপেশে লড়াই হয়। পূজার সামনে দাঁড়াতেই পারেননি স্কটিশ প্রতিপক্ষ। কোন প্রতিরোধ তিনি গড়ে তুলতে পারেননি। ব্রোঞ্জ জয়ের পরও পুজাকে শুভেচ্ছা জানিয়েছিলেন মোদী।
 

Follow Us:
Download App:
  • android
  • ios