পারথ টেস্ট ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় হৃদরোগ, হাসপাতালে ভর্তি রিকি পন্টিং

| Dec 02 2022, 06:39 PM IST

Ricky Ponting

সংক্ষিপ্ত

হঠাৎই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। তবে তিনি আপাতত স্থিতিশীল বলে জানা গিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার পারথ টেস্ট ম্যাচ চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি এই ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন। তারই মধ্যে হৃদরোগে আক্রান্ত হন পন্টিং। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি আপাতত স্থিতিশীল বলেই জানা গিয়েছে। এদিন টেস্ট ম্যাচের মধ্যাহ্নভোজের বিরতির সময় কমেন্ট্রি বক্স থেকে বেরিয়ে আসেন পন্টিং। তার আগে টানা ৪০ মিনিট ধরে ধারাভাষ্য দেন এই প্রাক্তন ক্রিকেটার। এরপরেই অসুস্থ বোধ করায় তিনি হাসপাতালে ভর্তি হন। তাঁর সঙ্গে ছিলেন ঘনিষ্ঠ বন্ধু ও জাতীয় দলের প্রাক্তন সতীর্থ জাস্টিন ল্যাঙ্গার। তাঁরা একটি গাড়ি নিয়ে হাসপাতালে চলে যান। এরপর আর এদিন মাঠে ফেরেননি। তবে তাঁর শারীরিক অবস্থা নিয়ে আপাতত আশঙ্কার কিছু নেই বলেই জানা গিয়েছে। তবে তাঁকে চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন বলে জানা গিয়েছে।

পাারথ টেস্টের তৃতীয় দিনের শেষে প্যাট কামিন্স বলেছেন, 'আমি রিকিকে শুভেচ্ছা জানাচ্ছি। এদিন সকালেই আমরা মাঠে রিকির সঙ্গে কথা বলছিলাম। হাসপাতাল থেকে আমরা যা খবর পাচ্ছি, তাতে মনে হচ্ছে তিনি এখন ভাল আছেন। তিনি হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় আমরা সবাই ভয় পেয়ে গিয়েছিলাম। সেই কারণেই তাঁর দ্রুত সুস্থতা কামনা করছি।'

Subscribe to get breaking news alerts

হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে পন্টিংয়ের প্রাক্তন সতীর্থ শেন ওয়ার্নের মৃত্যুর পর থেকেই এই ধরনের অসুস্থতা নিয়ে অস্ট্রেলিয়ানরা অত্যন্ত সংবেদনশীল। অস্ট্রেলিয়ার অপর এক প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সও হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। অস্ট্রেলিয়ার অপর এক প্রাক্তন ক্রিকেটার রায়ান ক্যাম্পবেলও হৃদরোগে আক্রান্ত হন। রডনি মার্শও হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। সেই কারণেই পন্টিংয়ের অসুস্থতা নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়ানরা।

যে সম্প্রচারকারী সংস্থার হয়ে পন্টিং ধারাভাষ্য দিচ্ছিলেন, সেই সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, ‘রিকি পন্টিং অসুস্থ হয়ে পড়েছেন। তিনি আপাতত আর ধারাভাষ্য দিতে পারবেন না।’

অস্ট্রেলিয়ার হয়ে ১৬৮ টেস্ট ম্যাচ খেলে ১৩,৩৭৮ রান করেছেন পন্টিং। তাঁর গড় ৫১.৮৫। টেস্ট ম্যাচে ৪১টি শতরান ও ৬২টি অর্ধশতরান করেছেন পন্টিং। ৩৭৫টি ওডিআই ম্যাচে ১৩,৭০৪ রান করেছেন পন্টিং। তাঁর গড় ৪২.০৩। ওডিআই ম্যাচে তিনি ৩০টি শতরান ও ৮২টি অর্ধশতরান করেছেন। ১৭টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচে ২৮.৬৪ গড়ে ৪০১ রান করেন পন্টিং। তাঁর অর্ধশতরানের সংখ্যা ২। ১৯৯৯, ২০০৩ এবং ২০০৭ সালে ওডিআই বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

আরও পড়ুন-

ভারত-পাক ম্যাচে বোলারকে নার্ভাস করে দিতে ঘেউ ঘেউ করছিলেন মিঁয়াদাদ, স্মৃতিচারণায় গাভাসকর

বৃষ্টির জন্য ভেস্তে গেল শেষ ম্যাচও, ওডিআই সিরিজে ০-১ হার ভারতীয় দলের

ভারতের টি-২০ দলের অধিনায়ক হতে পারেন পৃথ্বী শ, হার্দিক পান্ডিয়া, মত গম্ভীরের