বৃষ্টির জন্য ভেস্তে গেল শেষ ম্যাচও, ওডিআই সিরিজে ০-১ হার ভারতীয় দলের

| Nov 30 2022, 05:19 PM IST

Rishabh Pant

সংক্ষিপ্ত

নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজ জিতলেও, ওডিআই সিরিজ হেরে গেল ভারতীয় দল। ওডিআই সিরিজের শেষ ২ ম্যাচেই বৃষ্টির জন্য কোনও ফল হল না।

বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ড সফরের তৃতীয় ওডিআই ম্যাচও বৃষ্টির জন্য ভেস্তে গেল। ফলে এই সিরিজ ১-০ ফলে হেরে গেল ভারতীয় দল। এই সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে জিতে যায় নিউজিল্যান্ড। পরের ২ ম্যাচই বৃষ্টির জন্য ভেস্তে গেল। এই সফরে টি-২০ সিরিজেও হানা দিয়েছিল বৃষ্টি। কিন্তু সেই সিরিজ জিতেছিল ভারতীয় দল। এরপর ওডিআই সিরিজের প্রথম ম্যাচ ভালভাবেই শেষ হয়। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ বৃষ্টির জন্য শেষ করা গেল না। ফলে সিরিজ জিতে গেল নিউজিল্যান্ড। এই সফরে তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার পরিকল্পনা করেছিল ভারতের টিম ম্যানেজমেন্ট। কিন্তু এই সফরে বেশিরভাগ ম্যাচই বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ায় সেই পরিকল্পনা কার্যকর হল না। এরপর বাংলাদেশ সফরে যাবে ভারতীয় দল। সেই সফরে দলে ফিরবেন সিনিয়র ক্রিকেটাররা। ফলে তরুণ ক্রিকেটাররা ফের কবে নিজেদের প্রমাণ করার সুযোগ পাবেন, সেটা এখনই বলা যাচ্ছে না।

বুধবার ভারত-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ৪৭.৩ ওভারে ২১৯ রানে অলআউট হয়ে যায়। সর্বোচ্চ ৫১ রান করেন ওয়াশিংটন সুন্দর। এই সফরে স্বল্প সুযোগ পেয়েই ভাল পারফরম্যান্স দেখালেন ওয়াশিংটন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪৯ রান করেন শ্রেয়াস আইয়ার। তিনিও এই সফরে ভাল পারফরম্যান্স দেখালেন। এই সিরিজে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান করেন ২৮ রান। অপর ওপেনার শুবমান গিল করেন ২৮ রান। ফের ব্যর্থ হলেন ঋষভ পন্থ। এই বাঁ হাতি ব্যাটার ১৬ বলে মাত্র ১০ রান করে অলআউট হয়ে যান। সূর্যকুমার যাদবও এদিন রান পেলেন না। তিনি ১০ বলে ৬ রান করে আউট হয়ে যান। দীপক হুডা করেন ১২ রান। দীপক চাহারও করেন ১২ রান। যুজবেন্দ্র চাহাল করেন ৮ রান। আর্শদীপ সিং করেন ৯ রান। উমরান মালিক ০ রানে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন অ্যাডাম মিলনে ও ড্যারিল মিচেল। ২ উইকেট নেন টিম সাউদি। ১টি করে উইকেট নেন লকি ফার্গুসন ও মিচল স্যান্টনার।

Subscribe to get breaking news alerts

রান তাড়া করতে নেমে ভালভাবেই এগোচ্ছিল কিউয়িদের ইনিংস। কিন্তু ১৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৪ রান করার পরেই বৃষ্টি নামে। এরপর আর খেলা শুরু করা যায়নি। কিউয়ি ওপেনার ফিন অ্যালেন ৫৭ রান করেন। ডেভন কনওয়ে ৩৮ রান করে অপরাজিত থাকেন। উইলিয়ামসন ০ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন-

ভারতের টি-২০ দলের অধিনায়ক হতে পারেন পৃথ্বী শ, হার্দিক পান্ডিয়া, মত গম্ভীরের

বিসিসিআই-এর নির্বাচক হওয়ার দৌড়ে সুব্রত বন্দ্যোপাধ্য়ায়, সলিল আঙ্কোলা, হেমাঙ্গ বাদানি

১ ওভারে ৭ ছক্কার পর অসাধারণ সৌজন্যবোধ, ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিলেন রুতুরাজ