চতুর্থ ভারতীয় হিসাবে টোকিও অলিম্পিকের ৮৬ কুস্তি বিভাগে যোগ্যতা অর্জন করলেন দীপক পুনিয়া। ৮৬ কিলো বিভাগে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে শনিবার নামতে চলেছেন এই কুস্তিগির। আর তার আগেই ভারতীয় ক্রীড়া মহলে আরও একবার খুশির ছোয়া দিলেন দীপক। এর আগে জুনিয়র বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে স্বর্ণ পদক পেয়েছিলেন এই কুস্তিগির। এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনার দৌড়ে আরও একধাপ এগোতে শনিবার লড়াইয়ে নামতে নামবেন এই ভারতীয় কুস্তিগির।

আরও পড়ুন, স্বপ্ন পূরণ হল না অমিতের, বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে রুপো এশিয়ান চ্যাম্পিয়নের


শুক্রবার কোয়ার্টার ফাইনালে কলোম্বিয়ার কার্লোজ আর্তুরো মেন্ডেজকে ৭-৬ ফলে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ চারে পৌঁছে গিয়েছেন কুস্তিগির দীপক। ভারতীয়দের মধ্যে মহিলা বিভাগে বিনেশ ফোগোটের পর অলিম্পিকে স্থান নিশ্চিত করেছিলেন ভারতের বজরং পুনিয়া ও রবি কুমার দাহিয়া। একই সঙ্গে এবার চতু্র্থ ভারতীয় হিসাবে আগামী বছর টোকিও অলিম্পিকে নামবেন এই ভারতীয় কুস্তিগির।

আরও পড়ুন, বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডেই হার, অলিম্পিকের আশা এখনও আছে সুশীলের


অপরদিক, শুক্রবার অলিম্পিকে যোগ্যতা অর্জন করা ভারতীয় কুস্তিগিরদের  অভিনন্দন জানালেন ভারতের ক্রীড়া মন্ত্রী কিরন রিজিজু। এদিন টুইট করে ভারতের চার কুস্তিগির, বজরং পুনিয়া, বিনেশ ফোগোট, দীপক পুনিয়া সহ রবি দাহিয়াকে অভিনন্দন জানিয়ে কিরণ রিজিজু লেখেন, বিশ্ব চ্যাম্পিয়নশিপে দুরন্ত পারফর্ম করেছেন ভারতীয় কুস্তিগিররা। ভারতের অন্যতম সেরা পারফরম্যান্স বিশ্ব চ্যাম্পিয়নশিপে। ভারতের চার কুস্তিগিরকে অনেক অভিনন্দন। ভারতকে গর্বিত করছো তোমরা। আগামী দিনের জন্য অনেক শুভেচ্ছা। আগামী বছর টোকিওতে ভারতের হয়ে পদকের দৌড়ে নামতে চলেছেন এই চার কুস্তিগির। অলিম্পিকে ভারতকে আরও বেশি স্বর্ণ পদক জয়ের স্বপ্ন দেখাছেন বজরং, বিনেশ, রবি সহ দীপক।