Asianet News BanglaAsianet News Bangla

আলোকিত রবির দিনে জ্বলল না দীপক, হাতছাড়া করলেন ব্রোঞ্জ মেডেল

সেমিফাইনালের পর ব্রোঞ্জ মেডেল ম্যাচেও হার দীপক পুনিয়ার। সান মারিনোর দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ৪-২ ব্যবধানে হার ভারতীয় কুস্তিগীরের। ফলে খালি হাতেই ফিরতে হচ্ছে দীপক পুনিয়াকে।
 

Deepak Punia lost the bronze medal match against myles nazem amine in tokyo 2020 olympics spb
Author
Kolkata, First Published Aug 5, 2021, 6:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিকে যখ কুস্তিুর ৫৭ব কেজি বিভাগে রূপো জিতে দেশকে গর্বিত করেছেন রবি কুমার দাহিয়া। তাকে ঘিরে দেশ জুড়ে উচ্ছ্বাসের ছবি। ঠিক তখনই অপরদিকে আশা জাগিয়েও কোনও পদক না জিতেই ফিরতে হচ্ছে অপর কুস্তিগীর দীপক পুনিয়াকে। ফ্রি-স্টাইল কুস্তির ৮৬ কেজি বিভাগে প্রথম রাউন্ড ও কায়ার্টার ফাইনাল দাপটের সঙ্গে জিতেছিলেন দীপক পুনিয়া। কিন্তু সেমিফাইনালে আমেরিকার ডেভিড মরিস টেলরের অসহায় আত্মসমর্পণ করেন দীপক। তবে অন্তত ব্রোঞ্জ জিতে ফিরবেন দীপক, সেই আশা করেছিলেন সকলেই। কিন্তু সেই আশাও পূরণ হল না।

 

 

ব্রোঞ্জ মেডেল জয়ের ম্যাচে দীপক পুনিয়ার প্রতিপক্ষ ছিলেন সান মারিনোর নাজেম আমিন। যাকে দীপক পুনিয়ার কাছে অনেক দুর্বল প্রতিপক্ষ বলেই মনে করছিলেন সকলে। ম্য়াচে হট ফেভারিটের তকমা নিয়ে নেমে অদ্ভূতভাবে হেরে পদক হাতছাড়া করলেন ভারতীয় কুস্তিগীর। ব্রোঞ্জ মেডেল বাউটের প্রথম পিরিয়ডে ২-১ ব্যবধানে এগিয়ে ছিলেন দীপক। বাউটের প্রথম পয়েন্ট সংগ্রহ করেন ভারতীয় তারকাই। প্রথম রাউন্ডের শেষে এগিয়েও ছিলেন দীপুক পুনিয়া। তখনও কেউ ভাবতে পারেননি ম্যাচ ও পদক হাতছাড়া হয়ে যাবে ভারতের।

 

 

দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষকে একটু হালকাভাবে নেওয়ার ভুল করে বসেন দীপক। সেখানেই সান মারিনোর নাজেম আমিন একবার ২ ও আরেকবার ১ পয়েন্ট সংগ্রহ করে নেন। যার ফলে ম্য়াচে ৪-২ লিড নিয়ে নেন সান মারিনোর কুস্তিগীর। তারপর ম্যাচে চেষ্টা করেও আর পয়েন্ট নিতে পারেননি দীপক পুনিয়া। ফলে তার কাছ থেকে দেশবাসী অনেক আশা করলেও কেরিয়ারের প্রথম অলিম্পিক্স থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ভারতীয় কুস্তিগীরকে।

Deepak Punia lost the bronze medal match against myles nazem amine in tokyo 2020 olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios