প্রথম টেস্টে নিউজিল্যান্ডের কাছে হারের মুখ দেখেছিল ইংল্যান্ড। ইংল্যান্ডকে ইনিংসে হারিয়ে ইতিমধ্যেই ০-১ ব্যবধানে টেস্ট সিরিজে নিজেদের এগিয়ে নিয়েছে কিউয়িরা। ঘরের মাঠে সেই সঙ্গে নিজেদের দাপট বজায় রাখলো কেন উইলিয়ামসনের দল। টেস্টের প্রথম দিনে তিন উইকেট হারিয়ে ১৭৩ রান করেছিল নিউজিল্যান্ড। তবে দ্বিতীয় দিনে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩৭৫ রান করল নিউজিল্যান্ড। একই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে শতরান করলেন টম লাথাম। একই সঙ্গে ইনিংসের শুরুতেই দুই উইকেট হারালো ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে ৩৩৬ রানে পিছিয়ে ইংল্যান্ড।

 

 

নিউজিল্যান্ডের হয়ে দলগত ভাবে ভালো পারফর্ম করতে দেখা যায় নিউজিল্যান্ড দলের ক্রিকেটাররা। ব্যাট হাতে লাথামের ঝড়ঝড়ে শতরানের পাশাপাশি প্রথম ইনিংসে ৫৩ রানের ইনিংস খেলেন রস টেলর। ৫৫ রান করেন ওয়াটলিং। টপ অর্ডার ও মিডল অর্ডারের পাশাপাশি লোয়ার অর্ডারে নেমে কিউয়িদের হয়ে ৭৩ রানের ইনিংস খেলেন ড্যারিল মিচেল। প্রথম ইনিংসে ৩৭৫ রানে শেষ হয় নিউজিল্যান্ডের।

আরও পড়ুন, ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন ওয়ার্নার, দ্রুততম ৭ হাজার রানের মালিক হলেন স্মিথ

অপরদিকে, ব্যাট হাতে নেমে দ্বিতীয় দিনের শেষে বিপাকে পড়লো ইংল্যান্ড। ১৮ ওভারে মাত্র ৩৯ রানেই ২ উইকেট হারালো ইংল্যান্ড দল। ব্যাট হাতে শনিবার খেলার দ্বিতীয় দিনে ওপেন করতে নামেন ইংল্যান্ডের ররি বার্নস ও ডোম সিবলে। তবে ওপেন করতে নেমে মাত্র ২০ বল খেলে ৪ রান করেই ফিরে যান সিবলে। একই সঙ্গে তিন নম্বরে নেমে ৪ রান করে আউট হন জো ডেনলিও। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের হয়ে উইকেটে দাঁড়িয়ে আছেন ররি বার্নস ও জো রুট। ২৪ রানে অপরাজিত আছেন বার্নস ও ৬ রানে অপরাজিত আছেন জো রুট। দ্বিতীয় দিনে ইনিংসের শুরুতেই দুই উইকেট হারানোয় এবার বেশ কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে ৩৩৬ রানে পিছিয়ে ইংল্যান্ড হাতে রয়েছে ৮ উইকেট।