Asianet News BanglaAsianet News Bangla

England vs India 2nd T20I: দ্বিতীয় টি টোয়েন্টিতে ১২১ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড

১৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে ১২১ রানে অল আউট ইংল্যান্ড। এজবাস্টনে টি ২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৯ রানে জয় পেল ভারত। প্রথম টি টোয়েন্টিতে সহজ জয় পেয়েছিল ভারত। 

England vs India 2nd T20I India wins by 49 Runs bpsb
Author
Kolkata, First Published Jul 9, 2022, 10:40 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে দ্বিতীয় ম্যাচে জয় পেল ভারত। টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান তুলেছিল ভারত। ১৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে ১২১ রানে অল আউট ইংল্যান্ড। এজবাস্টনে টি ২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৯ রানে জয় পেল ভারত। প্রথম টি টোয়েন্টিতে সহজ জয় পেয়েছিল ভারত। তবে দ্বিতীয় দিনটা খুব একটা সহজ ছিল না রোহিত শর্মার টিমের কাছে। শনিবার শেষবেলায় রবীন্দ্র জাডেজা ব্যাটে ঝড় তোলেন। ২৯ বলে অপরাজিত ৪৬ রান করলেন। ভারত তোলে ১৭০/৮। ইংল্যান্ডের সামনে ১৭১ রানের টার্গেট দেয় ভারত। 

ইনিংসের প্রথম বলেই জেসন রয়কে তুলে নিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। তৃতীয় ওভারে দুরন্ত ফর্মে থাকা জয় বাটলারকেও ফেরান তিনিই। ৩ ওভারের শেষে ইংল্য়ান্ডের স্কোর দাঁড়ায় ১৯/২। রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ইংল্যান্ড। যুজবেন্দ্র চাহাল তুলে নেন ৩ উইকেট। ১৪ ওভারের শেষে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৮৮/৬। ১২১ রানে অল আউট ইংল্যান্ড। ৪৯ রানে ম্যাচ জিতে টি-টোয়েন্টি ট্রফি জয় নিশ্চিত করে ফেলে ভারত।

বৃহস্পতিবার ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে যায় ভারত। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য হার্দিক পান্ডিয়াকে প্রথম টি ২০-এর প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়। আগে ব্যাট করে হার্দিকের ফিফটি, সূর্যকুমার যাদব ও দীপক হুডার ঝড়ে ১৯৮ রান জড়ো করেছিল ভারত। রান তাড়া করতে নেমে ইংল্যান্ড আটকে যায় ১৪৮ রানে। 

পরপর ২ বলে সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়াকে ফেরান ক্রিস জর্ডান। ১৩ ওভারের শেষে ভারতের স্কোর ছিল পাঁচ উইকেটে ১০১। ২০ বলে ৩১ রান করে ফিরে যান রোহিত শর্মা। ফের ব্যর্থ বিরাট কোহলি। মাত্র ১ রান করে ফিরলেন ক্রিজ থেকে। পরের বলেই ব্যক্তিগত ২৬ রানের মাথায় পন্থ আউট হয়ে যান। তিনটি উইকেটই এই ম্যাচেই অভিষেক ঘটানো পেসার রিচার্ড গ্লিসনের। ৯ ওভারের শেষে ভারত ৭৩/৩।

Follow Us:
Download App:
  • android
  • ios