বিশ্বকাপের ময়দানে পাইয়ের তলার মাটি শক্ত করতে এখনও লড়াই বাকি, শেষ ষোলোয় পৌঁছতে কোন সমীকরণে ভরসা আর্জেন্টিনার?

| Nov 30 2022, 01:43 PM IST

Messi
বিশ্বকাপের ময়দানে পাইয়ের তলার মাটি শক্ত করতে এখনও লড়াই বাকি, শেষ ষোলোয় পৌঁছতে কোন সমীকরণে ভরসা আর্জেন্টিনার?
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

বুধবার পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্টিনা। গত ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে জেতার পর আর্জেন্টিনার পয়েন্ট ৩। মোট দুটি ম্যাচে মেসিদের গোল সংখ্যা ৩।

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে অবাক করা হারের পর থেকেই চাপ বেড়েছিল আর্জেন্টিনা শিবিরে। পরের ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াই করে বিশ্বকাপে টিকে থাকার স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন মেসিরা। এবার গ্রুপের পরবর্তী ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের উপর নির্ভর করছে নীল-সাদা দলের ভবিষ্যৎ। পোল্যান্ডের বিরুদ্ধে জিততে পারলে তবেই নক আউট নিশ্চিত দিয়েগোর আর্জেন্টিনার। কিন্তু এই ম্যাচে ড্র হলে মেসিদের তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলির দিকে। পোল্যান্ডের বিরুদ্ধে জিততে না পারলেও মারাদোনাকে স্পর্শ করার স্বপ্ন মেসির অধরাই থেকে যাবে। এখন শেষ ষোলোয় পৌঁছতে কোন অঙ্কের দিকে তাকিয়ে মেসির দল?

বুধবার পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্টিনা। গত ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে জেতার পর আর্জেন্টিনার পয়েন্ট ৩। মোট দুটি ম্যাচে মেসিদের গোল সংখ্যা ৩। গোল খেয়েছে ২। তৃতীয় স্থানে রয়েছেন, পোল্যান্ড। দু'টি ম্যাচ খেলে পোল্যান্ডের পয়েন্ট ৪। গোল করেছে ২। চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। দু’ম্যাচে তাদের সংগ্রহ ১ পয়েন্ট। এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে জিতলেই নক আউটে যেতে পারবে আর্জেন্টিনা। এই ম্যাচে ড্র করলে আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলির দিকে। সেক্ষেত্রে সৌদি আরবকে অন্তত দু'গোলের ব্যবধানে হারাতে হবে মেক্সিকোকে। অন্যদিকে পোল্যান্ডের বিরুদ্ধে জিততে না পারলে নক আউটের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

Subscribe to get breaking news alerts

 মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ। এই ম্যাচের ফলাফই ঠিক করবে বিশ্বকাপে আর্জেন্টিনার ভবিষ্যৎ। প্রথমার্ধে গোল আসেনি। দ্বিতীয়ার্ধেও বেশ চাপে দল। কিন্তু ম্যাজিক হল ম্যাচের ৬৪ মিনিটের মাথায়। মেসি ম্যাজিক। ফের একবার জ্বলে উঠল লিও বিখ্যাত বাঁ পা। ছুরির ফলার মত গোল। গোটা স্টেডিয়াম ফেটে পড়ল চিৎকারে। দোহার ফ্যান পার্কে শুরু হয়ে গেল মেসি-মেসি চিৎকার। মাটি ঘেষা শটে জাদু করলেন লিও। এই এক গোলেই নতুন জীবন পেল আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে এটাই মেসির দ্বিতীয় গোল। এই গোল করে দিয়েগো মারাদোনাকে ছুঁলেন লিও। ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। বিশ্বকাপে মেক্সিকোর বিরুদ্ধে এক গোল করে বিশ্বকাপে মেসির মোট গোল সংখ্যা হল ৮।