স্পেনের বিরুদ্ধে ড্র করে প্রি-কোয়াটারের আশা বাঁচিয়ে রাখল জার্মানি, দ্বিতীয় রাউন্ডের লড়াই কোন দিকে যাবে মুলারদের ভবিষ্যৎ

| Nov 28 2022, 11:59 AM IST

Muller of Germany-Manuel Neuer
স্পেনের বিরুদ্ধে ড্র করে প্রি-কোয়াটারের আশা বাঁচিয়ে রাখল জার্মানি, দ্বিতীয় রাউন্ডের লড়াই কোন দিকে যাবে মুলারদের ভবিষ্যৎ
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে স্পেন। দুটি ম্যাচে তাঁদের পয়েন্ট ৪। ২ ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জাপান।

স্পেনের বিরুদ্ধে ড্র করে বিশ্বকাপের প্রি-কোয়াটারে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল জার্মানি। কিন্তু প্রথম ম্যাচে জাপানের বিরুদ্ধে হারের পর বিশ্বকাপে দুটি ম্যাচের পর থমাস মুলারদের হাতে পয়েন্ট এক। প্রি-কোয়াটারে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখতে পারলেও বিশ্বকাপের মাঠে পায়ের তলার মাটি শক্ত করতে অন্য ম্যাচগুলির দিকেও তাকিয়ে থাকতে হবে জার্মানিকে। গ্রুপের দ্বিতীয় ম্যাচে কোস্টা রিকার বিরুদ্ধে খেলতে নামবে জার্মানি। এই ম্যাচে জিতলে জার্মানির পয়েন্ট হবে ৪, কোস্টা রিকার পয়েন্ট হবে ৩। অন্যদিকে স্পেনের বিরুদ্ধে না জিততে পারলে জাপানের পয়েন্ট হবে ৩। স্পেনের হাতে আসবে ৭ পয়েন্ট। সেক্ষেত্রে শেষ ষোলোয় জায়গা করে নিতে পারবে মুলাররা।

এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে স্পেন। দুটি ম্যাচে তাঁদের পয়েন্ট ৪। ২ ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জাপান। ২টি ম্যাচে কোস্টা রিকার পয়েন্টও ৩। গ্রুপের একেবারে শেষে রয়েছে জার্মানি। ২টি ম্যাচ খেলে তাঁদের পয়েন্ট ১।

Subscribe to get breaking news alerts

মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের পরেও এখনও নিশ্চিত নয় আর্জেন্টিনার নক আউটে যাওয়া। মেসি ও এনজো ফার্নান্ডেজের অসাধারণ দুটি গোল সত্ত্বেও বেশ কিছু ফাঁকফোকর ছিল নীল সাদা দলের রক্ষণে। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর চাপ বেড়েছিল মেসিদের উপর। এবার মেক্সিকোর বিরুদ্ধে জিততে না পারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা ছিল। পাহাড় প্রমাণ চাপের মাঝেও জাদু দেখাল মেসির বাঁ পা। ম্যাচের ৮৬ মিনিটে আরও একটি অসাধারণ গোল করে এনজো ফার্নান্ডেজ। তিন পয়েন্ট পেলেও নক আউটে যাওয়ার জন্য এখনও পোল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

২০২২ সালের বিশ্বকাপে গ্রুপের দুটি ম্যাচের পর আর্জেন্টিনার হাতে তিন পয়েন্ট। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে পোল্যান্ড। মেক্সিকোর বিরুদ্ধে জিতে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। মোট দুটি ম্যাচে মেসিদের গোল সংখ্যা ৩। গোল খেয়েছে ২। তৃতীয় স্থানে রয়েছেন, পোল্যান্ড। দু'টি ম্যাচ খেলে পোল্যান্ডের পয়েন্ট ৪। গোল করেছে ২। চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। দু’ম্যাচে তাদের সংগ্রহ ১ পয়েন্ট। এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে জিতলেই নক আউটের আশা বাঁচিয়ে রাখতে পারবে আর্জেন্টিনা।

আরও পড়ুন - 

স্পেনের সঙ্গে অসাধারণ লড়াই করে ১-১ ড্র, বিশ্বকাপে টিকে থাকল জার্মানি

বেলজিয়ামের বিরুদ্ধে খেলবেন বলে দলের সবার সঙ্গে মাঠে নেমেও কোথায় উধাও মরক্কোর গোলকিপার?

জাতীয় পতাকার বিকৃত ছবি প্রকাশের অভিযোগ, আমেরিকাকে বিশ্বকাপ থেকে বহিষ্কারের দাবি ইরানের