সার্বিয়ার বিরুদ্ধে অসাধারণ লড়াই, ১-৩ পিছিয়ে পড়েও ড্র ক্যামেরুনের

| Nov 28 2022, 05:55 PM IST

Cameroon

সংক্ষিপ্ত

বিশ্বকাপে যেরকম লড়াই দেখার আশায় থাকেন ফুটবলপ্রেমীরা, সোমবার সার্বিয়া-ক্যামেরুন ম্যাচে ঠিক সেরকম লড়াই হল। দু'দলই দুর্দান্ত ফুটবল খেলল। দর্শকদের আনন্দ দিল এই ম্যাচ।

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সবচেয়ে উত্তেজক ম্যাচ হল সোমবার। সার্বিয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে ১-৩ গোলে পিছিয়ে পড়েও দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়ে ৩-৩ ড্র করল ক্যামেরুন। প্রথম ম্যাচে ২ দলই হেরে গিয়েছে। ফলে এদিন ড্র করে নক-আউটে যাওয়ার লড়াইয়ে আরও চাপে পড়ে গেল ক্যামেরুন ও সার্বিয়া। তবে এদিন দর্শকদের মন জয় করে নিলেন সার্বিয়া ও ক্যামেরুনের ফুটবলাররা। গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে ক্যামেরুন। অন্যদিকে, নিজেদের শেষ ম্যাচে সুইৎজারল্যান্ডের মুখোমুখি হবে সার্বিয়া। তার আগে এদিন ব্রাজিল-সুইৎজারল্যান্ড ম্যাচ। সার্বিয়া এখন চাইছে ব্রাজিল এদিন সুইসদের হারিয়ে দিক। তাহলে সার্বিয়ার সুবিধা হবে। তবে সার্বিয়াকে নক-আউটে যেতে হলে শেষ ম্যাচে সুইসদের বিরুদ্ধে জিততে হবে। ক্যামেরুনের নক-আউটে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। এখনও পর্যন্ত ২ ম্যাচে আফ্রিকার দলটির পয়েন্ট ১। শেষ ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে জয় পাবে ক্যামেরুন, এটা ভাবা বাড়াবাড়ি।

শেষপর্যন্ত সার্বিয়া ও ক্যামেরুন নক-আউটে যেতে পারবে কি না, সেটা এখনই বলা যাচ্ছে না। তবে এই ২ দল এদিন যে অসাধারণ পারফরম্যান্স দেখাল, সেটা বহুদিন দর্শকদের মনে থেকে যাবে। এদিন ম্যাচের শুরু থেকেই উত্তেজক লড়াই চলছিল। ১০ মিনিটের মাথায় আলেকজান্ডার মিত্রোভিচের শট পোস্টে লেগে ফিরে আসে। ২৯ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যায় ক্যামেরুন। অসাধারণ গোল করেন জিন-চার্লস ক্যাস্টেলেটো। কিন্তু প্রথমার্ধের ইনজুরি টাইমে পরপর ২ গোল করে এগিয়ে যায় সার্বিয়া। প্রথমে সমতা ফেরান স্ট্রাহিনয়া পাভলোভিচ। এরপর দ্বিতীয় গোল করেন সের্গে মিলিনকোভিচ-স্যাভিচ। প্রথমার্ধের শেষে ২-১ গোলে এগিয়েছিল সার্বিয়া।

Subscribe to get breaking news alerts

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই ব্যবধান বাড়ায় সার্বিয়া। ৫৩ মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন মিত্রোভিচ। সেই সময় মনে হচ্ছিল সহজ জয় পাবে সার্বিয়া। কিন্তু এরপরেই অসাধারণ প্রত্যাবর্তন ঘটায় ক্যামেরুন। ৬৩ মিনিটে প্রথমে ব্য়বধান কমান ভিনসেন্ট আবুবকর। প্রথমে গোল দেননি রেফারি। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে গোল দেওয়া হয়। এরপর ৬৬ মিনিটের মাথায় ক্যামেরুনের হয়ে তৃতীয় গোল করে সমতা ফেরান এরিক ম্যাক্সিম চুপো-মটিং। এরপর আর এই ম্যাচে গোল হয়নি। ৩-৩ গোলেই শেষ হয় ম্যাচ।

বিশ্বকাপে অনেকদিন পর এরকম টানটান উত্তেজনার ম্যাচ হল। ফুটবলপ্রেমীদের আশা, কাতারে এরকম লড়াই আরও অনেক ম্যাচেই দেখা যাবে।

আরও পড়ুন-

সবচেয়ে বড় প্রতিপক্ষ চোট-আঘাত, সুইৎজারল্যান্ড ম্যাচের আগে সতর্ক ব্রাজিল

বেলজিয়াম হারতেই আগুন জ্বলল রাজধানীতে, পুলিশের সঙ্গে সংঘর্ষে গ্রেফতার ১১ সমর্থক

নেইমারের পরিবর্তে খেলতে পারেন ফ্রেড, সোমবারই নক-আউট নিশ্চিত করতে চায় ব্রাজিল

 
Read more Articles on